“স্কয়ারফার্মাসিউটিক্যালস রিক্রিয়েশক্লাব এর বার্ষিক আন্তঃকক্ষ ক্রীড়া প্রতিযোগিতার শুভ উদ্বোধন”

সোহেল রানা॥ স্কয়ার কর্মচারী সমিতির উদ্যোগে স্কয়ার ফার্মাসিউটিক্যালস্ রিক্রিয়েশনক্লাব এর আন্তঃকক্ষ ক্রীড়া প্রতিযোগিতার শুভ উদ্বোধন শুক্রবার বিকালে স্কয়ার ফার্মাসিউটিক্যালস্ রিক্রিয়েশন ক্লাবে এক মনোরম পরিবেশে অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে স্কয়ার কর্মচারী সমিতির সভাপতি মি: অলোক কুমার চক্রবর্তীর সভাপতিত্বে বক্তব্য দেন স্কয়ার ফার্মাসিউটিক্যালস্ লিঃ পাবনা প্লান্টের জি.এম টেকনিক্যাল অপারেশনস্ মোঃ মিজানুর রহমান, সভাপতি মি. অলোক কুমার চক্রবর্তী, সাধারণ সম্পাদক মোঃ রবিউল করিম ও ক্রীড়া সম্পাদক মি. শুভাশীষ চক্রবর্তী। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্কয়ার কর্মচারী সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্য বৃন্দ, বিভিন্ন ইউনিট থেকে আগত পুরুষ ও মহিলা সহ কর্মীবৃন্দ। এ বছর আন্তঃকক্ষ ক্রীড়া প্রতিযোগিতায় মোট ২৬৪ জন কর্মচারী অংশ গ্রহন করছেন। তারমধ্যে মহিলা সহ কর্মী হলো ৬৪ জন। পবিত্র কুরআন ,গীতা ও বাইবেল পাঠের মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু করা হয় । অনুষ্ঠানের শুরুতেই স্কয়ার গ্রুপের স্থপতি বাংলাদেশের সফল শিল্প উদ্দোক্তা, প্রয়াতফাউন্ডার চেয়ারম্যান স্যামসন এইচ চৌধুরীর স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। সততা, শৃঙ্খলা, একতা এই তিনটি মূলনীতি নিয়ে ১৯৭০ সালের ২০ জানুয়ারী স্কয়ার কর্মচারী সমিতি নামে স্কয়ার ফার্মাসিউটিক্যালস্ লিঃ এর ট্রেড ইউনিয়ন প্রতিষ্ঠা লাভ করে। প্রতিষ্ঠালগ্ন থেকে শুরু করে আজ পর্যন্ত স্কয়ার কর্মচারী সমিতি প্রতিষ্ঠানের প্রতি সস্মান রেখে উৎপাদনের ধারাকে সমুন্নত রাখতে কর্মচারীদের বিভিন্ন সময়ে প্রতিষ্ঠানের প্রতি শ্রদ্ধাশীল, আত্মবিশ্বাস এবং ওনারশীপ অর্জনের প্রতি তাগিদ দিয়ে আসছেন। সাধারণ সম্পাদক মোঃ রবিউল করিম বলেন, আমাদের ট্রেড ইউনিয়ন মালিক এবং কর্মচারীদের মধ্যে সু-সম্পর্ক রক্ষায় সেতুবন্ধন হিসেবে কাজ করে। তাই আন্দোলন বা দাবির মাধ্যমে নয়, কাজের দ্বারা সন্তষ্টির মাধ্যমে আমরা আমাদের ম্যানেজমেন্টের কাছ থেকে বিভিন্ন সুযোগ সুবিধা অর্জন করে থাকি । এটা আমাদের গর্ব।

“কঠোর পরিশ্রম করো এবং সফলতা নিয়ে আসো সেটাই হবে আমার জন্য সবচেয়ে বড় সম্মান” প্রয়াত ফাউন্ডার চেয়ারম্যান স্যারের এই উপদেশকে পাথেয় করে স্কয়ারকে নতুন দিগন্তে, নতুন পথে এগিয়ে নেওয়ার তিনি আহ্বান জানান। ক্রীড়া সম্পাদক মি. শুভাশীষ চক্রবর্তী উপস্থিত সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, এ বছর আন্তঃকক্ষ ক্রীড়া প্রতিযোগিতায় প্রথমবারের মত মহিলাসহ কর্মীদের অংশগ্রহণ আনন্দের নতুন মাত্রা যোগ করেছে। তিনি ক্রীড়া প্রতিযোগিতা পরিচালনায় সবার সহযোগিতা কামনা করেন।

পাবনা প্লান্টের জেনারেল ম্যানেজার-টেকনিক্যাল অপারেশনস্ মোঃ মিজানুর রহমান তার উদ্বোধনী বক্তব্যে বলেন, স্কয়ার কর্মচারী সমিতি বাংলাদেশের অন্যান্য ট্রেড ইউনিয়নের মতো নয়, তারা মালিকের কাছ থেকে কোনোরকম সুযোগসুবিধা না নিয়ে নিজের দায়িত্ব পালনের শেষে কর্মচারীদের কলাণে কাজ করে থাকেন।

কর্মচারীদের বিভিন্ন সুযোগসুবিধা প্রাপ্তি এবং প্রতিষ্ঠানের উৎপাদনের ধারাবাহিকতা রক্ষায় ম্যানেজমেন্টের সাথে ইতিবাচক দিক নিয়ে আলোচনা করায় তিনি বর্তমান ইউনিয়নের ভূয়সী প্রশংসা করেন।

তিনি ক্রীড়া কমিটির নিয়ম – শৃঙ্খলা মেনে সুন্দর সুশৃঙ্খল ভাবে খেলাধুলা করার জন্য সবাইকে নির্দেশ প্রদান করেন। পাশাপাশি মহিলা সহকর্মীরা যেন সুন্দর ভাবে খেলতে পারে সে জন্য সবাইকে সহযোগিতার আহবান জানিয়ে তিনি আন্তঃকক্ষ ক্রীড়াপ্রতিযোগিতার শুভ উদ্বোধন ঘোষনা করেন। উদ্বোধনী ঘোষাণার পর তিনি সমিতির সভাপতির সাথে এক বোড ক্যারাম খেলে নিজেই বিজয়ী হন। উপস্থিত সকলেই করতালির মাধ্যমে স্যারকে অভিনন্দন জানান।

স্কয়ার কর্মচারী সমিতির সভাপতি মি: অলোক চক্রবর্তীর শুভেচ্ছা বক্তব্যের মধ্য দিয়ে উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়। উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করেন সমিতির সাধারণ সম্পাদক মোঃ রবিউল করিম।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author