Main Menu

বিনামূল্যে সার ও বীজ বিতরণ কার্যক্রম দুর্নিতীমুক্ত করতে হবে ..শামসুর রহমান শরীফ এমপি

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ

‘কৃষকের মাঝে সরকারের বিনামূল্যে সার ও বীজ বিতরণ কার্যক্রম দুর্নিতীমুক্ত করতে হবে। দুর্নিতী করলে কৃষি অফিসের কর্মকর্তা-কর্মচারী, চেয়ারম্যান-মেম্বার, দলীয় নেতা-কর্মী কাউকেই ছাড় দেয়া হবে না।’ ২০১৮-১৯ অর্থ বছরে উফশী আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় শনিবার ঈশ্বরদী উদ্যান নার্সারীতে ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দানকলে সাবেক ভূমিমন্ত্রী , ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধা শামসুর রহমান শরীফ এমপি একথা বলেছেন।

উপজেলা নির্বাহী অফিসার আহম্মেদ হোসেন ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত বিতরণ অনুষ্ঠানে এমপি শরীফ আরো বলেন, বিএনপি আমলে সারের জন্য কৃষককে গুলি করে মেরে ফেলা হয়েছিল। এখন কৃষকরা সহজেই সার ক্রয় করছে। আবার সরকার প্রণোদনা হিসেবে বিনামূল্যে সার সরবরাহও করছে। কৃষিপণ্যের ন্যায্যমূল্য প্রাপ্তির বিষয়ে সরকার চিন্তা করছে জানিয়ে তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা সরকার আমলে দেশে কোন মানুষই আর নিরন্ন নেই, ভবিষ্যতেও থাকবে না।
অতিরিক্ত কৃষি অফিসার রোখশানা কামরুন্নাহারের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন , উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আব্দুল লতিফ। এসময় অতিরিক্ত কৃষি অফিসার মোস্তফা হাসান ইমাম, মাহমুদা মোতমাইন্না, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বশির আহমেদ বকুল, প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার কুন্ডুসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারী ও প্রণোদনা গ্রহনকারী কৃষকরা উপস্থিত ছিলেন।
এসময় ৪২২ জন কৃষকের মাঝে ৫ কেজি করে আউশ ধানের বীজ, ১০ কেজি ডিএপি এবং ১০ এমওপি সার বিতরণ করা হয়।