ঈশ্বরদীতে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
ঈশ্বরদীতে ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম ২৩শে এপ্রিল মঙ্গলবার হতে শুরু হয়েছে। এই কার্যক্রম আগামী ১৩ই মে পর্যন্ত চালু থাকবে। ২০০৪ সালের ১লা জানুয়ারী বা তার পূর্বে জন্মগ্রহনকৃত সকলকেই এই তালিকায় অর্ন্তভূকাত করা হবে। বিগত ভোটার তালিকা প্রণয়নের সময় যারা বাদ পড়েছেন তারাও এবারে তালিকাভূক্ত হবে।
ভোটার তালিকা কার্যক্রম শুরু বিষয়ে আজ মঙ্গলবার উপজেলা পরিষদ মিলনায়তনে ইউএনও আহাম্মদ হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সমন্বয় কমিটির সভায় এই তথ্য জানা গেছে। সভায় উপজেলা নির্বাচন অফিসার জিন্নাত আরা জলি স্বাগত বক্তব্যে তালিকা হালনাগাদ বিষয়ে নিয়ম-কানুন উপস্থাপন করেন। এসময় বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) মমতাজ মহল, অবসরপ্রাপ্ত অধ্যাপক উদয় নাথ লাহিড়ী, অধ্যক্ষ সামশুল আলম, অধ্যক্ষ হামিদুর রহমান, মাধ্যমিক শিক্ষা অফিসার সেলিম আক্তার, প্রাথমিক শিক্ষা অফিসার মৃণাল কান্তি রায় মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিন বিশ্বাস, প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার কুন্ডু, ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ বাবলু মালিথা, এমদাদুল হক রানা সরদার, পৌর কাউন্সিলর আমিরুল ইসলাম প্রমূখ।এসময় উপজেলার সকল দপ্তরের কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
হালনাগাদ কার্যক্রমে নিবন্ধন পূরণের ফরমের সাথে ডিজিটাল জন্মসনদ, শিক্ষাগত যোগ্যতার সনদ এবং পিতা-মাতার জাতীয় পরিচয় পত্রের ফটোকপি সংগ্রহ করা হবে। নিবন্ধন কর্মকর্তা ও সহকারী নিবন্ধন কর্মকর্তাগণ বাড়ি বাড়ি যেয়ে ফরম পূরণ করবেন। সেই সাথে রেজিষ্ট্রেশন কেন্দ্রে এসে ছবি তুলতে হবে।এছাড়া মৃত ভোটারের নাম কর্তন এবং আবাসস্থল পরিবর্তনের কারণে ভোটার স্থানান্তরের বিষয়ও এই কার্যক্রমে সম্পাদিত হবে।
উল্লেখ্য, আগামী জাতীয় সংসদ নির্বাচনে ভোটার তালিকায় অর্ন্তভূক্তকরণের বিষয়টিকে মাথায় রেখে এই কার্যক্রম শুরু হয়েছে। সেজন্য যেসকল শিক্ষার্থি বর্তমানে দশম শ্রেণী হতে দ্বাদশ শ্রেণীতে লেখাপড়া করছে তাদের নামও তালিকাভূক্ত করা হবে।
এই বিষয়ে সকল ইউনিয়ন পরিষদ ও পৌরসভার মেয়র, চেয়ারম্যান, কাউন্সিলর ও মেম্বারসহ সকলকে কার্যক্রম চলাকালীন সময়ে গণসচেতনতা সৃষ্টির জন্য আহব্বান জানানো হয়েছে।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author