Main Menu

চাটমোহরে হালকা বৃষ্টিতেই রাস্তাগুলোর বেহাল দশা, জনভোগান্তি চরমে

পাবনার চাটমোহর উপজেলা একটি প্রশাসনিক অঞ্চল যা পাবনা জেলার সবচেয়ে বড় উপজেলার পৌরসভা হিসেবে বিবেচিত।

এটি একটি প্রথম শ্রেণির পৌরসভা হলেও পৌরসভার প্রায় সকল ওয়ার্ডের রাস্তার অবস্থা দেখলে তা মনে হয় না এটি একটি পৌরসভার রাস্তা।রাস্তাগুলো দেখলে যে কেউ মনে করতে পারে অজপাড়া গাঁয়ের কোনো মাটির রাস্তা এটি। পৌরসভার আওতাধীন বেশ কিছু রাস্তায় যানবাহন চলাচল তো দূরের কথা সেসব রাস্তা দিয়ে পায়ে হেঁটে চলারও অনুপযোগী হয়ে পড়েছে। বিগত বছরেও সড়কের কোন সংস্কার কাজ করেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। অথচ পৌর সভার রাস্তা দিয়েই শত শত মানুষ প্রতিদিন যাতায়াত করে থাকে। ব্যস্ততম এ রাস্তাগুলো ভাঙ্গাচোরা থাকার কারণে স্বাভাবিক ভাবে কোন যানবাহন চলাচলের অবস্থা নেই। এই সুযোগে এ সড়কে চলাচলকারী ব্যাটারী চালিত আটোরিকশাসহ পায়ে চালিত রিকশা চালকরা ভাড়া দ্বিগুন আদায় করছে। এবং অতিরিক্ত যাত্রী নেওয়ার কারণে মাঝে মধ্যে অটোরিকশা উল্টে দুর্ঘটনার শিকার হচ্ছে শিশু ও নারী। এমন কি ভাঙ্গাচোরা রাস্তা দিয়ে কোন রোগীকে হাসপাতালে নেওয়াটা মারাত্মক ঝুকিপূর্ণ হয়ে উঠেছে।

এলাকাবাসীর অভিযোগ, চাটমোহর পৌরসভার সকল ওয়ার্ডের রাস্তা একটি গুরুত্বপূর্ণ ও আবাসিক এলাকা। এ সকল রাস্তা দিয়ে হাজার হাজার মানুষ যাতায়াত করে থাকে। কিন্তু পৌর কর্তৃপক্ষ এ সড়কটি সংস্কারে উদাসীন। সড়কটির কোথাও খানাখন্দে ভরা, আবার কোথাও উচু নিচু হয়ে আছে। ভাঙ্গা রাস্তাগুলোতে পানি জমে আছে পানি নিষ্কাশনের কোন ব্যবস্থা না থাকায় শিক্ষার্থীরাসহ পথযাত্রীরা পানি মধ্যো দিয়েই চলাচল করতে হচ্ছে। ভাঙ্গা রাস্তা এবং সংস্কারের উদ্যোগ না নেওয়ায় স্থানীয় বাসিন্দাদের ভোগান্তির সীমা নেই।

পৌরসভার মেয়র মির্জা রেজাউল করিম দুলাল বলেন, সব এলাকার রাস্তাঘাটের অবস্থা দেখে আমার নিজেরই লজ্জা করে। আগামী জুনের পরেই আমি পকল্প দিয়ে এসব রাস্তাঘাটের উন্নয়ন করবো।



Comments are Closed