Main Menu

শচিনের রেকর্ড স্পর্শ করার সুযোগ কোহলির সামনে

বিশ্বকাপের অন্যতম হাইভোল্টেজ এক ম্যাচ মাঠে গড়াবে রোববার (০৯ জুন)। যেখানে মুখোমুখি হবে সাবেক দুই বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ও ভারত। ক্রিকেটে তিন মোড়লের দুটি হলো ভারত ও অস্ট্রেলিয়া। মাঠের লড়াইয়েও এ দুই দলের মাঝে রয়েছে ঐতিহাসিক প্রতিদ্বন্দ্বিতা, যা কখনো কখনো মাঠের লড়াইকে ছাড়িয়ে হয়ে দাঁড়ায় মর্যাদার লড়াইও।

ইংল্যান্ডের রাজধানী লন্ডনের দ্য ওভাল স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়। সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি, মাছরাঙা চ্যানেল ও স্টার ওয়ান।

এ ম্যাচে শচিনের রেকর্ড স্পর্শ করার সুযোগ ভারতের বিরাট কোহলির সামনে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শতরান করতে পারলেই তিনি স্পর্শ করবেন শচিনকে। একদিনের ক্রিকেটে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শচিনের রয়েছে ৯টি শতরান। বিরাট ইতিমধ্যেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে করে ফেলেছেন ৮টি শতরান।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩৪ ম্যাচে ১৬৪৫ রান করেছেন শচিন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সর্বোচ্চ রানের তালিকায় ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে তিনি আছেন তিনে। গড় ৫৩.‌০৬। আর বিশ্বের মধ্যে রয়েছেন পঞ্চম স্থানে।

২০১৫ বিশ্বকাপ সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে গিয়েছিল ভারত। আজ বদলা নেওয়ার পালা। প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ছয় উইকেটে হারিয়েছে ভারত। অজিরাও টগবগ করে ফুটছে ক্যারিবিয়ানদের হারিয়ে। তাই ওভালে একটা হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা। সঙ্গে কোহলির সামনে রয়েছে শচিনকে স্পর্শ করার সুযোগ।



Comments are Closed