Main Menu

রুবেলকে খেলানোর পরামর্শ আগারকারের

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুর্দান্ত জয় দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু বাংলাদেশের। কিন্তু সেই জয়ের ধারা ধরে রাখতে পারেনি টাইগাররা। সবশেষ কার্ডিফে ইংল্যান্ডের কাছে ১০৬ রানের বড় ব্যবধানে হারে মাশরাফি বাহিনী। এর আগে নিউজিল্যান্ডের কাছেও হেরে যায় বাংলাদেশ।

এরপর সমর্থকদের সমালোচনার মুখে পড়ে বাংলাদেশ ক্রিকেট দল। তার মাঝে সবচেয়ে বড় করে দেখা দেয়, একাদশে পরিবর্তন না আনার কারণ।

দেখা গেছে, বিশ্বকাপে স্পিনাররা ছাড়া গত দুই ম্যাচে কোন পেসারই ভালো বোলিং করতে পারেননি। এমনকি বাজে বোলিং করায় সমালোচনা শুনতে হয়েছে মাশরাফি বিন মর্তুজাকেও। তাই বিকল্প পরামর্শ দিয়েছেন ভারতের সাবেক ক্রিকেটার অজিত আগারকার।

তার মতে, বাড়তি পেসার হিসেবে রুবেলকে দলে যোগ করা উচিত। তিনি বলেন, ‘এ মুহূর্তে মাশরাফির বোলিং ফর্ম ভালো নয়। সেটি বিবেচনা করলে আমার চোখে একাদশে ম্যাশের জায়গা হয় না। কিন্তু সে টাইগারদের লিডার। দলেরই ওকে প্রয়োজন। কারণ সে অনেক অভিজ্ঞ।’

আগারকার আরো বলেন, ‘রুবেলকে বাংলাদেশ একাদশে অন্তর্ভুক্ত করতে হবে। আমি জানি, দলটির পক্ষে মাশরাফিকে একাদশের বাইরে রাখা সম্ভব নয়। তবে এ মুহূর্তে তার বোলিং ফর্ম ভালো নয়।’

বিশ্বকাপে ইএসপিএন ক্রিকইনফোর ক্রিকেট বিশ্লেষক হিসেবে দায়িত্ব পালন করছেন আগারকার। সেখানেই এ কথা বলেন তিনি।

রুবেলকে কার বদলে খেলাবে বাংলাদেশ এর সমাধানও দিয়ে দিয়েছেন তিনি। তার মতে, মোসাদ্দেকের বদলে তাকে খেলানো উচিত। যেহেতু বাংলাদেশের দুটি স্পিনার ইতোমধ্যেই একাদশে আছে।

আগারকার বলেন, ‘বাংলাদেশ চাইলে মোসাদ্দেককে একাদশের বাইরে রাখতে পারে। দলে যথেষ্ট স্পিন অপশন রয়েছে। মেহেদি ও সাকিব ভালো বল করছে। ব্যাটিংয়েও তারা ভালো করছে।’

এখন পর্যন্ত তিন ম্যাচ খেলে এক জয় ও দুই হারে পয়েন্ট টেবিলের অষ্টম স্থানে আছে বাংলাদেশ। আগামী ১১ ‍জুন পরবর্তী ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। এই ম্যাচের মাধ্যমে জয়ের ধারায় ফিরতে চায় টাইগাররা।



Comments are Closed