Main Menu

তাড়াশে শত বছরের বাজার রক্ষায় এলাকাবাসীর মানববন্ধন

তাড়াশ (সিরাজগঞ্জ ) প্রতিনিধিঃ
সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার বারুহাস ইউনিয়নের বস্তুল বাজার উচ্ছেদ প্রক্রিয়া বন্ধ করতে মানববন্ধন করেছে এলাকাবাসী। সোমবার সকালে বস্তুলবাজার সড়কের পাশে এ কর্মসূচি পালন করে তারা।

বারুহাস ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও বস্তুলবাজার কমিটির সভাপতি আব্দুল হান্নানের সভাপতিত্বে মানববন্ধন সমাবেশে বক্তব্য রাখেন- মোজদার হোসেন, আতাউর রহমান, হাজী মোহাম্মদ আলাউদ্দিন প্রমূখ। কর্মসূচিতে এলাকার শতাধিক মানুষ অংশগ্রহণ করে।

মানববন্ধনে এলাকাবাসী বেশকিছু দাবি উৎস্থাপন করেন এর মধ্যে সরকারি জায়গা লিজ নিয়ে ব্যবসা করে, সরকারকে নিয়মিত কর প্রদানের মাধ্যেমে দীর্ঘ যুগ যুগ ধরে এই বাজার টিকিয়ে রাখতে চায়। আমরা সরকারী সকল শর্ত মেনে নিতে রাজি আছি। উপজেলার বস্তুল গ্রামের রাকিবুল ইসলাম রানা বলেন, আমরা শতবছরের বাজারটিকে রক্ষা করতে চাই। সরকারের সাথে আমাদের কোন বিরোধ নেই। লিজের মাধমে আমরা ব্যবসা করে খেতে চাই। সরকার আমাদের যেভাবে লিজ দেয় আমরা সেইভাবে নিতে চাই। গত ২ মে প্রায় ৪০টি দোকান উচ্ছেদ করায় বিভিন্ন পণ্যের সংকট হচ্ছে, দামও অনেক বেশি। আবার ৪০ টি দোকান বন্ধ হওয়ায় অনেকেই বেকার হয়ে পড়েছে। পূণরায় যেন আর কোন দোকান উচ্ছেদ না হয় সেদিকে সরকারের সু-দৃষ্টি কামনা করছি।



Comments are Closed