প্রধান মেনু

ভাঙ্গুড়ায় প্রথম ডেঙ্গু রোগীর সন্ধান

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি
সারাদেশের মতো পাবনার ভাঙ্গুড়া উপজেলাতেও ডেঙ্গু রোগের বিস্তার ঘটেছে। বুধবার বিকালে সর্বপ্রথম একজন কলেজ ছাত্রের ডেঙ্গু জ্বরে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া যায়। আক্রান্ত যুবকের নাম শরিফুল ইসলাম (২০)। সে ভাঙ্গুরা পৌর শহরের সারুটিয়া মহল্লায় তার খালা ভাঙ্গুরা উপজেলা ভাইস চেয়ারম্যান আজিদা পারভীন পাখি বাসায় থেকে পড়াশোনা করে। ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার আগে গত এক বছর ভাঙ্গুড়া বাইরে যায়নি বলে তার পরিবার জানায়।
পরিবার সূত্রে জানা যায়, গত মঙ্গলবার বিকালের জ্বরে আক্রান্ত হয় শরিফুল। এরপর তাকে ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চাওয়া হয়। কিন্তু সেখানে ডেঙ্গু জ্বরের পরীক্ষার কোন ব্যবস্থা না থাকায় তাকে ক্লিনিকে নিয়ে রক্ত পরীক্ষা করতে বলা হয়। পরদিন বুধবার পাশ্ববর্তী ফরিদপুর উপজেলার একটি ক্লিনিকে শরিফুলের রক্ত পরীক্ষা করা হয়। ওই দিন বিকালে সেখানে শরিফুলকে ডেঙ্গু আক্রান্ত উল্লেখ করে রিপোর্ট প্রদান করে ক্লিনিকের প্যাথলজি বিভাগ। এরপর বিকালেই শরিফুলকে পাবনা সদর হাসপাতালে নিয়ে ভর্তি করে তার পরিবার। সেখানেও দ্বিতীয় বার পরীক্ষা করে তার রক্তে ডেঙ্গু জ্বরের ভাইরাস পাওয়া যায়। বর্তমানে শরিফুল পাবনা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
শরিফুলের খালা উপজেলা ভাইস চেয়ারম্যান আজিদা পারভীন পাখি জানান, ছোটবেলা থেকে শরিফুল তার বাসায় থেকে লেখাপড়া করে। গত এক বছরেও সে ভাঙ্গুড়ার বাইরে কোথাও যায়নি। এরপরও সে ডেঙ্গুতে আক্রান্ত হয় পরিবারের সকলেই দুশ্চিন্তার মধ্যে আছে।