Main Menu

বিপুল উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে পাবনা ড্রামা সার্কেলের ৩৮ বছর পূর্তি উৎসব পালিত

সৈকত আফরোজ আসাদ, পাবনা:
‘দেখি স্বপ্ন জাগাই আশা, মঞ্চ মোদের ভালোবাসা’ স্লোগানে পাবনার অন্যতম নাট্য সংগঠন পাবনা ড্রামা সার্কেলের ৩৮ বছর পূর্তি উৎসব পালিত হয়েছে। বিপুল উৎসাহ উদ্দিপনা আর দিনব্যাপী কর্মসূচীর মধ্য দিয়ে আজ বৃহষ্পতিবার সংগঠনের নিজ কার্যালয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন সাংবাদিকতায় একুশে পদক প্রাপ্ত ব্যাক্তিত্ব ভাষা সৈনিক রনেশ মৈত্র।
দিনব্যাপী এই অনুষ্ঠানের প্রথম পর্বে বেলা ১১টায় দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করেন সংগঠনের সভাপতি ফারুক হোসেন চৌধূরী, আজীবন সদস্য ও অতিথীবৃন্দ, পরে বর্ষপূর্তি শোভাযাত্রা ও ফল উৎসব অনুষ্ঠিত হয়।
শোভাযাত্রাটি সংগঠনের কার্যালয় সজনে তলা থেকে বের হয়ে শহরের আব্দুল হামিদ সড়ক প্রদক্ষিণ করে। এতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। পরে সংগঠনের কার্যালয়ে আলোচনা সভা ও ফল উৎসব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের প্রথম পর্ব শেষে মৌসুমি ফল দিয়ে অতিথিদের আপ্যায়ন করেন করেন সংগঠনের কর্মীরা। আলোচনা সভায় ফারুক হোসেন চৌধুরীরর সভাপতিত্বে ও নাট্যকার নির্দেশক দোলন আজিজ বক্তব্য দেন, সাংবাদিক কলামিষ্ট রনেশ মৈত্র, জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি জাকির হোসেন, মাছরাঙা টেলিভিশনের উত্তরাঞ্চলীয় ব্যুরো প্রধান উৎপল মির্জা, পাবনা ড্রামা সার্কেলের আজীবন সদস্য সিরাজুল ইসলাম হীরা, ভাষ্কর চক্রবর্তী, হাফিজ রতন, ওহিদুল কাওসার, সহ সাধারন সম্পাদক সৈকত আফরোজ আসাদ, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা সমিতির সাবেক সভাপতি শামসাদ ফখরুল, সহকারী রেজিষ্ট্রার কামরুল হাসান রানা, সংগঠনের সদস্য মাসুদ রানা, সাইফুল ইসলাম আজম, সিনথী রহমান, আনোয়ার হোসেন, বরকত উল্লাহ শিমুল প্রমুখ। সন্ধ্যায় মিলনমেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
প্রসঙ্গত, ১৯৮১ সালের ১৩ জুন পাবনা শহরের শালগাড়িয়া অশোক স্কুলে এই নাট্য সংগঠনটির যাত্র শুরু হয়। এ পর্যন্ত সংগঠনটি নিজস্ব প্রযোজনায় ৪৪ টি নাটক মঞ্চায়িত করা হয়েছে। এছাড়াও সংগঠনটি মাদক বিরোধী অভিযান থেকে শুরু করে বিভিন্ন সামাজিক কর্মকান্ড পরিচালনা করে থাকেন।



Comments are Closed