Main Menu

চাটমোহরে জলাতঙ্ক রোগে আক্রান্ত কৃষকের মৃত্যু

চাটমোহর (পাবনা) প্রতিনিধি ঃ পাবনার চাটমোহরে জলাতঙ্ক রোগে আক্রান্ত হয়ে হাসেম ভুঁইয়া (৫৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। শুক্রবার ভোর রাত ৩টার দিকে উপজেলার ফৈলজানা ইউনিয়নের নেংড়ী গ্রামে ঘটনাটি ঘটে। নিহত হাসেম ভুঁইয়া ঐ এলাকার মৃত. সুন্দর আলি ভুঁইয়ার ছেলে।

স্থানীয় ইউপি সদস্য মাহবুল ইসলাম জানান, গত তিন মাস আগে কৃষক হাসেম ভুঁইয়াকে একটি কুকুর কামড় দেয়। সে দরিদ্র ও অসেচতন হওয়ায় চিকিৎসকের স্মরণাপন্ন না হয়ে স্থানীয় কবিরাজের নিকট থেকে সে গাছন্ত ঔষধ সেবন করে। পরে সেই গাছন্ত ঔষধে কাজ না হওয়ায় গত সপ্তাহ থেকে সে নানা ধরনের অস্বাভাবিক আচরন শুরু করে। তখন পরিবারের সদস্যরা তাকে প্রথমে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করেন। সেখানে পরিস্থিতির অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় নিয়ে যাওয়া হয়। সেখানেও রোগের কোন উন্নতি না হলে স্বজনরা তাকে বাড়িতে নিয়ে আসেন এবং শুক্রবার ভোর রাতে তার মৃত্যু হয়।

জলাতঙ্ক রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর বিষয়ে জানতে চাইলে চাটমোহর উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. সবিজুর রহমান কালের কণ্ঠকে জানান, কুকুর কামড় দেওয়ার সঙ্গে সঙ্গে সাবান পানি দিয়ে ক্ষত স্থান ধৌত করা উচিৎ। তারপর রোগীকে বিশেষজ্ঞ ডাক্তার কিংবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এসে প্রয়োজনীয় চিকিৎসা করানো দরকার। কোন ভাবেই এসকল ঘটনা অবহেলা করা উচিৎ নয়। মুলত সচেতনতার অভাবে ঐ ব্যক্তির অকাল মৃত্যু হয়েছে বলেই মনে হচ্ছে।