Main Menu

কেরালার এক প্রকৌশলী ফেসবুক স্ট্যাটাসে মায়ের দ্বিতীয় বিয়েতে শুভকামনা জানিয়েছেন।

ছেলের শুভকামনা মায়ের বিয়েতে

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক পোস্টে মাকে বিবাহিত জীবনের শুভকামনা জানিয়েছেন ছেলে। ভারতের কেরালা রাজ্যের প্রকৌশলী গোকুল শ্রীধর আজ মঙ্গলবার ফেসবুকে এমন পোস্ট দেন। শুভকামনা জানানোর পাশাপাশি গোকুল মাকে ধন্যবাদও জানিয়েছেন। এই ধন্যবাদ মায়ের আত্মত্যাগের জন্য।

মায়ের বিয়ের পোস্ট দেওয়ার বিষয়ে গভীরভাবে ভেবেছেন গোকুল। কারণ, দ্বিতীয় বিয়ে সমাজে এখনো একধরনের ট্যাবু। তবে মায়ের বিয়ে গোপন না রেখে সবার সামনে প্রকাশ করতে চেয়েছেন গোকুল।

গোকুলের পোস্ট ভাইরাল হয় চট করেই। পোস্টে ৩১ হাজার লাইক পড়েছে। শেয়ার হয়েছে ৩ হাজারের বেশি।

পোস্টে বাবার সঙ্গে মায়ের সম্পর্কের টানাপোড়েনের কথা বলেন গোকুল। বলেছেন, ‘একদিন দেখি বাবার হাতে মার খেয়ে মায়ের কপাল থেকে রক্ত চুঁইয়ে চুঁইয়ে পড়ছে। জিজ্ঞেস করলাম, কেন সহ্য করছ এত নির্যাতন? আম্মার সেই উত্তর আমার আজও মনে আছে। আম্মা বলেছিলেন, তিনি আমার জন্যই বেঁচে আছেন। আমার ভালোর জন্য যত নির্যাতন সহ্য করতে হয়, করবেন তিনি।’

মায়ের সঙ্গে বাড়ি ছেড়ে বেরিয়ে আসার স্মৃতিচারণা করেন গোকুল। লিখেছেন, ‘মায়ের হাত ধরে যেদিন বাড়ি থেকে বেরিয়ে এসেছি, সেদিনই সিদ্ধান্ত নিয়েছি মাকে আবার বিয়ে দেব। জীবনের স্বর্ণালি সময়টুকু আমার জন্য উৎসর্গ করেছেন মা। তাঁর অনেক স্বপ্ন ছিল। অনেক কিছু অর্জন করার ছিল। সবকিছু ছেড়ে আমাকে ঘিরেই নিজের দুনিয়া গড়ে তুলেছিলেন মা। তাই মায়ের নতুন জীবনের জন্য হৃদয় দিয়ে শুভকামনা জানান গোকুল। এনডিটিভি অবলম্বনে।