Main Menu

প্রাণ নাশের হুমকী

চাটমোহরে সাংবাদিকের পৈত্রিক সম্পত্তি দখলে নেওয়ার পায়তারা-ঘর ভাংচুর

পাবনার চাটমোহর উপজেলার বিলচলন ইউনিয়নের চরসেনগ্রাম (বওশাঘাট) এলাকায় সাংবাদিক ইকবাল কবির রনজু’র পৈত্রিক সম্পত্তিতে একটি ঘর ভাঙচুর করেছে তারই আপন তিন চাচা। এ ঘটনার প্রতিবাদ করলে তারা সাংবাদিক ইকবাল কবির রনজুকে ও তার পিতা জামাত আলীকে প্রাণ নাশের হুমকী প্রদান করে তারা। এ ঘটনার পরে রনজুর বাবা জামাত আলী শনিবার সকালে বাদী হয়ে চাটমোহর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ ও এলাকাবাসীর তথ্যে জানা গেছে, জামাত আলীর পিতা আলহাজ¦ এনায়েত আলীর মৃত্যুর পর প্রায় দুই বছর পূর্বে উত্তরসেনগ্রাম মৌজার আর এস খতিয়ান ২৫৮, দাগ নং ২২৬৫ এর ৪৬ শতক জমি জামাত আলী ও তার ভাইয়েরা ভাগাভাগি করে নেন। জামাত আলী তার অংশে টিনের একটি ঘর উত্তোলন করেন। প্রায় ৩০ টি মেহগনি গাছ ও দশ বারোটি লেবু গাছও রোপন করেন। গাছ গুলো জমিতে বিদ্যমান থাকলে গত রমজান মাসে টিনের ঘরের চালাটি ঝড়ে উড়ে যায়। গত শুক্রবার তিনি সেখানে একটি ঘর উত্তোলন করেন। জামাত আলীর এ জমিটি দখলে নেওয়ার জন্য শুক্রবার দিবাগত রাতে এবং শনিবার সকালে দুই দফায় তার ভাই অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা ওয়াজ উদ্দিন (আর.আই), জোনাব আলী ও আবু তালেব ঘরটি ভেঙে পাশে ফেলে রাখেন। জামাত আলী এ ঘটনার প্রতিবাদ করলে তারা জামাত আলী ও তার ছেলে ইকবাল কবীর রনজুকে প্রাণ নাশের হুমকী দেন।

এ ব্যাপারে চাটমোহর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সেখ নাসীর উদ্দিন জানান, এ ব্যাপারে একটি অভিযোগ পেয়েছি। তদন্তের জন্য ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছিলাম। প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।