Main Menu

সুজানগরে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধপাচার বিরোধী র‌্যালী ও আলোচনা সভা

বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা একটি কঠিন সিদ্ধান্ত নিয়েছেন, তিনি এ দেশ থেকে মাদক কের বিষয়ে জিরো টলারেন্স ঘোষণা করেছেন, যে সিদ্ধান্ত সারাবিশ্বে বিরল। তিনি মাদকের বিরুদ্ধে এত কঠর যে, মাদক ব্যবসায়ী ও মাদক সেবী বা মাদকের সাথে জড়িত সে তার নিজের দলের নেতাকর্মী হলেও ক্ষমা করছেন না।

তিনি আরো বলেন মাদক একটি সামাজিক ব্যাধিতে পরিনত হয়েছে, এখানে যারা জনপ্রতিনিধি আছেন আপনার এলাকায় কোন ছেলেটি মাদক ব্যবসায়ী, সেবী ও মাদকের সাথে জড়িত তাদের কে সঠিক ভাবে চিহিৃত করতে আপনাদের চেয়ে পুলিশ ভালো বলতে পারবে না, তাই পুলিশ কে সহযোগীতা করলেই এ সমাজ ও আমার আপনার পরিবার থেকে মাদক মুক্ত করা সম্ভব। আর তখনি হবে মাদক মুক্ত রাষ্ট্র, আমরা যদি মাদকের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলি তাহলেই আমরা ভালো থাকবো আগামী প্রজন্ম ভালো থাকবে।

পাবনার সুজানগরে বুধবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধপাচার বিরোধী আর্ন্তজাতিক দিবস উপলক্ষে র‌্যালী শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহীনুজ্জামান শাহীন। উপজেলা নির্বাহী অফিসার (অতিঃ দাঃ) রানুয়ারা খাতুনের সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ছাকমান হোসেনের সঞ্চালনায় উপজেলা পরিষদের সভা কক্ষে আলোচনা সভায় এ সময় আরো বক্তব্যদেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মর্জিনা খাতুন, পুলিশ পরিদর্শক (তদন্ত) হাদিউল ইসলাম, ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন মৃধা, মশিউর রহমান, আমিন উদ্দিন, উপজেলা প্রকৌশলী বাকি বিল্লাহ, উপজেলা কৃষি অফিসার ময়নুল হক সরকার, তাঁতীবন্দ ইউনিয়ন আ.লীগের সভাপতি খন্দকার আব্দুল কুদ্দুস প্রমুখ। এছাড়া সাংবাদিক ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা এবং সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।