Main Menu

নানা আয়োজনে পাবিপ্রবি’র স্বেচ্ছাসেবী সংগঠন জোনাকি’র ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন জোনাকী ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী বর্ণাঢ্য আয়োজনে পালিত হয়। বৃহস্পতিবার ক্যাম্পাসে দিনব্যাপী তারা বর্নাঢ্য র‌্যালী, আলোচনা সভা, ক্রেষ্ট প্রদানসহ বিভিন্ন কর্মসূচী পালন করেন।
মানবতা যেখানে অবহেলিত, জোনাকিরা সেখানে উদ্ভাসিত এই শ্লোগানকে সামনে রেখে ২০১৫ সালের এই দিনে আত্ম প্রকাশ করে সংগঠনটি। তারপর এই সংগঠনটি ক্যম্পাস ভিত্তিক বিভিন্ন সেবামূলক কর্মকান্ডের পাশাপাশি বন্যার্তদের পাশে দাড়ানোসহ অসহায়, নির্যাতিত ও নীপীড়িত মানুষের পাশে দাঁড়ায় সংগঠনটির কর্মী বৃন্দ। বর্তমানে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রায় ৪ শতাধিক শিক্ষার্থীদের নিয়ে এই সংগঠনটি তাদের কর্মকান্ড পরিচালনা করে যাচ্ছেন।


৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সকালে ক্যম্পাসে এক বর্নাঢ্য র‌্যালীর আয়েঅজন করেন তারা। র‌্যালীটি ক্যম্পাস প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে এক আলোচনা সভায় মিলিত হয়। সেখানে প্রধান অতিথী ছিলেন, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান ও রিজেন্ট বোর্ড সদস্য আওয়াল কবির জয়, বিশেষ অতিথী ছিলেন পাবনা টেলিভিশন ও অনলাইন সাংবাদিক সমিতির সাধারন সম্পাদক সৈকত আফরোজ আসাদ।
এ সময় জোনাকী পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন সময়ে ৪টি ক্ষেত্রে বিশেষ অবদানের জন্যে ৪জনকে সম্মাননা স্মারক প্রদান করেন অতিথীবৃন্দরা। সংগঠনটির বর্তমান সভাপতি ইউসুফ হোসাইন সৈকত এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক খন্দকার তাইমূর রহমানের পরিচালনায় অনুষ্ঠান শেষে এক মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।