Main Menu

আটঘরিয়ায় স্থায়ী স্মৃতিসৌধ নির্মানের দাবী জানালেন পৌর মেয়র শহিদুল ইসলাম রতন

পাবনার আটঘরিয়া উপজেলায় শহীদ বীরমুক্তিযোদ্ধাদের স্মৃতিকে অম্লান করেত স্থায়ী স্মৃতিসৌধ নির্মানের জোড়দাবী জানালেন আটঘরিয়া পৌরসভার মেয়র মো. শহিদুল ইসলাম রতন।

শুক্রবার (২৮ জুন-২০১৯) আটঘরিয়া উপজেলায় ১ কোটি ৮৬ লাখ টাকা ব্যায়ে নবনির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্র ভবন শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম মোজাম্মেল হক এম.পির নিকট এই দাবী জানান তিনি।

আটঘরিয়া পৌরসভার মেয়র মো. শহিদুল ইসলাম রতন তার বক্তব্যে বলেন মহান স্বাধীনতা যুদ্ধের ৪৮ বছর পেরিয়ে গেলেও এখনো পর্য়ন্ত স্থায়ীভাবে স্মৃতিসৌধ নির্মিত হয়নি। জাতীয় দিবস গুলো অস্থায়উভাবে বাঁশদিয়ে স্মৃতিসৌধ নির্মান করে পালন করা হয়। অথচ পাবনা জেলার মধ্যে সবচেয়ে বড় এবং ঐতিহাসীক যুদ্ধ সংঘটিত হয়েিেছল এই আটঘরিয়া উপজেলায়। এসময় তিনি অনুষ্টানের বিশেষ অতিথি স্কয়ার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও মুজীব বাহিনীর সদস্য বীরমুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টর নিকট আটঘরিয়ায় একটি ফ্যাক্ট্রী নির্মানের জোরদাবী জানিয়ে তিনি বলেন আমার আটঘরিয়া বাসী একটু কর্মসংস্থানের ব্যবস্থা হবে। প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম মোজাম্মেল হক এম.পি বলেন আটঘরিয়া উপজেলার সদর দেবোত্তর, লক্ষীপুর এবং বেরুয়ানে স্মৃতিসৌধ নির্মানের জন্য প্রকল্প দেয়া হবে।

উল্লেখ্য, গত ১৬ ডিসেম্বর-২০১৮ এর আগে এ বিষয় নিয়ে সংবাদ প্রকাশ করার জন্য (সাংবাদিক জিল্লুর রহমান) আটঘরিয়া পৌরসভার মেয়র মো. শহিদুল ইসলাম রতনের সাক্ষাতকার গ্রহণকরেন এবং এসময় তিনি স্মৃতিসৌধ নির্মানের বিষয়ে পদক্ষেপ গ্রহণের আশা প্রকাশ করেন।