Main Menu

প্রথম থেকে শেষ বল ম্যাচ জেতানোর জন্যে খেলেছি ; সাইফউদ্দিন

বিশ্বকাপে নিজেদের টিকে থাকার ম্যাচে ভারতের রেকর্ড রানের জুটিতেই অনেকটা খেলা ফসকে যাচ্ছিল। পরে বোলিং নৈপুণ্যে খেলায় ফেরে টাইগাররা। মাশরাফিদের বড় কোনো জুটি হয়নি। তারপরও হারার আগ পর্যন্ত জেতার জন্যই খেলেছে তারা। সব হারিয়েও যখন হারের অপেক্ষা মনে হচ্ছিল আবারও আশা জাগিয়ে তোলেন সাব্বির রহমান আর সাইফউদ্দিন। মাত্র কয়েকদিন আগেও সাইফউদ্দিনের বিরুদ্ধে অভিযোগ ওঠে বড় ম্যাচে চোটের কথা বলে না খেলার! সেই সাইফউদ্দিন ভারতের বিপক্ষে খেলা শেষে মিক্সড জোনে কথা বলতে এসে বলেন, প্রথম থেকে শেষ বল পর্যন্ত ম্যাচ জেতানোর জন্য খেলেছি। আর নিজেকে প্রমাণের চেষ্টা করেছি।

বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের আগে নিজের পিঠের ব্যাথার কারণে ম্যাচ খেলতে পারেনি সাইফউদ্দিন। তখন কিছু গণমাধ্যম এবং দলের সাথে জড়িত অনেকেই অভিযোগ করেন, বড় ম্যাচের আগে সাইফউদ্দিন সরে দাঁড়ান। তবে পরে দলের ফিজিও থিহান চন্দ্রমোহনের উদ্ধৃতি দিয়ে ম্যানেজার খালেদ মাহমুদ সুজন, প্রধান নির্বাচক নান্নু মিডিয়ায় জানিয়েছেন, পিঠের ব্যথা আর হ্যামস্ট্রিং ইনজুরির কারণেই অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে পারেননি সাইফউদ্দিন।

তবে তখন সাইফউদ্দিন ওই কথা সত্য না মিথ্যা তা নিয়ে একটি কথাও বলেননি কোথাও। তবে গতকাল ভারতের সাথে খেলা শেষে মুখে কথা ফোটে তার।

সাইফউদ্দিন বলেন, আমার বিপক্ষে যে সংবাদ প্রকাশিত হয়েছিল, সেটা একদমই ভিত্তিহীন এবং পণ করেছিলেন বড় ম্যাচে ভালো খেলে এবং সম্ভব হলে ম্যাচ জিতিয়ে প্রমাণ করব, বড় ম্যাচ দেখে ভয় পাই না।

সাইফউদ্দিন বলেন, ভারতের বিপক্ষে ম্যাচের প্রথম বল থেকে শেষ পর্যন্ত আমার ইচ্ছা ছিল ম্যাচ জেতানোর। আমার নামে যেসব কথা উঠছিল আমি যেন সেগুলোকে ভুল প্রমাণ করতে পারি এজন্য প্রথম থেকে শেষ পর্যন্ত চেষ্টা ছিল।