Main Menu

তাড়াশে অটোভ্যান,অটোরিক্সার নির্দিষ্ট ষ্ট্যান্ড না থাকায় যানজটে জন দুর্ভোগ

সিরাজগঞ্জের তাড়াশ পৌরসভা এলাকায় অটোভ্যান,অটোরিক্সা’র নির্দিষ্ট কোন ষ্ট্যান্ড না থাকায় যানজট লেগে জনগন প্রতিদিন দুর্ভোগে শিকার হচ্ছেন। তাড়াশ উপজেলার জনগনের একমাত্র কর্মস্থল,নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয়,অফিসের কাজ কর্মের জন্য তাড়াশ পৌরসভা মুখি হতে অটোভ্যান,অটোরিক্সা যোগে পৌর শহরে আসতে হয়। পৌর শহরে প্রবেশের কয়েকটি পথ আলেপ মোড়, শহীদ মিনার মোড়,কলেজগেট,বারোয়ারী বটতলা । কিন্তু এ সকল রাস্তার প্রস্থ প্রয়োজনের তুলনায় অনেক অংশে কম হওয়ায় ও মুল রাস্তার যেখানে সেখানে অটোভ্যান,অটোরিক্সা পার্কিং করে রাখা, যাত্রী উঠানো,নামানোর ফলে দীর্ঘ যানজটের সৃষ্টি হচ্ছে। ফলে দূর্ভোগে শিকার হতে হচ্ছে জনগনের। এছাড়াও এ সকল রাস্তা দিয়ে তাড়াশ বালিকা বিদ্যালয়,তাড়াশ ইসলামিয়া পাইলট উচ্চ বিদ্যালয়,তাড়াশ সরকারি প্রার্থমিক বিদ্যালয়,তাড়াশ বিশ্ববিদ্যালয় কলেজ সহ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী যাতায়াত করে । কিন্তু প্রতিদিন স্কুলে যাওয়া আসার পথে যানজটে পরে বিপাকে পরতে হয় তাদের।

অপর দিকে তাড়াশ উপজেলা পরিষদের প্রধান ফটকের পাশেই গড়ে উঠেছে সি এন জি ষ্ট্যান্ড । যেখানে ভাল রাস্তার উপর সিএনজি রাখায় জনগনের ও গাড়ী নিয়ে চলাচল করতে হয় পিচ,পাথর ওঠা ভাঙ্গা রাস্তা দিয়ে।

ভুক্তভোগী পৌর সভার বাসিন্দা রোকসানা খাতুন, আব্দুল লতিফ,আবুল কালাম,ভাদাস গ্রামের শাহ্ আলম সহ অনেকেই অভিযোগ করে জানান, তাড়াশ পৌরসভা এলাকায় অটোভ্যান,অটোরিক্সা’র নির্দিষ্ট কোন ষ্ট্যান্ড না থাকায় যানজট লেগে জনগন প্রতিদিন দুর্ভোগে শিকার হচ্ছেন। যানজট নিরেসনে পৌর কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন তারা।

এ বিষয়ে তাড়াশ থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান বলেন, অটোভ্যান,অটোরিক্সা’র নির্দিষ্ট কোন ষ্ট্যান্ড না থাকায় প্রতি মোড়ে মোড়ে অবস্থান করে ওই সকল যানবাহন। আমরা বিশেষ বিশেষ দিন যেমন দুই ঈদে,পুঁজায় পুলিশ ও গ্রাম পুলিশ দিয়ে যানজটের নিরসনের চেষ্টা করি। গাড়ী চালকরা নিজেরা যদি একটু সচেতন হয়ে গাড়ী চালায় তাহলে আর যানজট কমবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ও তাড়াশ পৌর প্রশাসক ইফ্ফাত জাহান বলেন, সরু রাস্তা হওয়ায় আলেপ মোড় ও কলেজ গেটে এই যানজট লেগে থাকে । তা ছাড়া আলেপ মোড় থেকে কলেজ গেটের রাস্তায় কাচাঁ বাজার বসায় একটু যানজট হচ্ছে। আমরা চেষ্টা করছি অচিরেই কাচাঁ মাল ব্যবসায়ীদের পুর্নবাসনের ব্যবস্থা করে যানজট নিরেসনের চেষ্টা করবো।