Main Menu

এসএইচআরএস এর চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বগুড়ায় মানব-বন্ধন

সৃষ্টি হিউম্যান রাইটস্ সোসাইটি’র চেয়ারম্যান আনোয়ার-ই-তাসলিমা’র বিরুদ্ধে ইউনিভার্সেল মেডিকেল কলেজ ও হাসপাতালের দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বগুড়ায় শনিবার সকালে শহরের সাতমাথায় সংস্থার জেলা শাখার আয়োজনে প্রতিবাদী মানব-বন্ধন অনুষ্ঠিত হয়েছে।


সৃষ্টি হিউম্যান রাইটস্ সোসাইটি বগুড়া জেলা শাখার সভাপতি বিশিষ্ট সমাজসেবক পরিমল প্রসাদ রাজের নেতৃত্বে অনুষ্ঠিত মানব-বন্ধনে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির নির্বাহী পরিচালক তৌহিদুজ্জামান তৌহিদ, সংস্থার বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক ডা: সুজিত কুমার তালুকদার, যুগ্ম সাধারণ সম্পাদক যথাক্রমে সাংবাদিক সঞ্জু রায় ও রিজু মোল্লা, কোষাধ্যক্ষ শেখর রায়, দপ্তর সম্পাদক মোশাররফ হোসেন, সাংস্কৃতিক সম্পাদক মিথন কুমার রায়, প্রচার সম্পাদক আতিকুর রহমান, নির্বাহী সদস্য ছাফায়েতুল ইসলাম সজীব, বিন্দু মোল্লা, আলী হাসান মন্ডল, মাহবুব হাসান চমক, লব প্রসাদসহ অনেকে।

মানব-বন্ধনে বক্তরা বলেন, সারাদেশে আলোচিত ঘটনা ঢাকার আয়েশা মেমোরিয়াল হাসপাতাল নাম পরিবর্তন করে বর্তমানে ইউনিভার্সেল হাসপাতালে কিডনী রোগীকে মুনাফার লোভে ২০ দিনে মোট ২৩ বার মাত্রাতিরিক্ত ডায়ালাইসিস প্রদান এবং সিসিইউতে মৃত দেহ রেখে অন্যায়ভাবে ভুয়া বিল আদায়ের প্রতিবাদ করায় হাসপাতাল কর্তৃপক্ষ সৃষ্টি হিউম্যান রাইটস্ সোসাইটি’র চেয়ারম্যান আনোয়ার-ই-তাসলিমা’র বিরুদ্ধে মিথ্যা ও হয়রানিমূলক মামলা দায়ের করে যা স্বাধীন দেশে ক্ষমতার অপব্যবহার এবং টাকার জোরে সাধারণ মানুষের সাথে প্রতারণার সামিল। মানব-বন্ধনে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থার একজন চেয়ারম্যানের বিরুদ্ধে এই হয়রানিমূলক মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানানো হয়। সেই সাথে বগুড়াসহ সারাদেশে বেসরকারী চিকিৎসা প্রদানকারী প্রতিষ্ঠানসহ সকল সেবাদানকারী প্রতিষ্ঠানে সরকারের নজরদারি বাড়ানোর মাধ্যমে দুর্নীতি ও অনিয়ম বন্ধের দাবি জানানো হয় মানব-বন্ধনে। উল্লেখ্য, ব্যরিস্টার সৈয়দ সাইদুল হক সুমনের আইনি লড়াইয়ে ইতিমধ্যে সংস্থার চেয়ারম্যানকে মহামান্য হাইকোর্ট জামিন প্রদান করেছেন এবং কেন একজন মানবাধিকার চেয়ারম্যানের নামে এই মামলা করা হলো ইউনিভার্সেল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক বরাবর কারণ দর্শানোর নোটিশও জারি করেছেন মহামান্য হাইকোর্ট।