Main Menu

দেশে গণতন্ত্র নেই, স্বৈরশাসন চলছে ….. বিএনপি নেতা নজরুল ইসলাম খান

ঈশ্বরদীতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, ‘দেশে গণতন্ত্র নেই, স্বৈরশাসন চলছে। বিএনপিকে ধ্বংস করার ষড়যন্ত্রে মেতে উঠেছে সরকার। জেল-জুলম, হত্যা, নির্যাতন করে বিএনপিকে ধবংস করা যাবে না।’ শেখ হাসিনার ট্রেনবহরে হামলার মামলায় সাজা প্রদানের প্রতিবাদে পাবনা জেলা বিএনপি আয়োজিত ‘সহানূভূতি সভায়’ প্রধান অতিথির বক্তব্যে বিএনপি’র নেতা-কর্মী ও স্বজনদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, এদেশের কোটি কোটি মানুষের হৃদয়ে রয়েছে বিএনপি। বিনা অপরাধে এদেশের মানুষকে ফাঁসিতে ঝুলতে হবে, এসব দেখার জন্যই কি জীবন বাজি রেখে মুক্তিযুদ্ধ করেছিলাম? স্বাধীন দেশে বিচার বিভাগ স্বাধীন নয়, বিচার বিভাগের উপর সরকারের নগ্ন থাবা মানুষ আজ স্বচক্ষে দেখছে।’
কেন্দ্রীয় বিএনপির সহ-সভাপতি বরকত উল্লাহ বুলু বলেন, ঈশ্বরদীতে ট্রেন বহরে মামলার নামে বিএনপি’র নেতা-কর্মীদের যেভাবে দন্ডাদেশ দেয়া হয়েছে তা বিচার বিভাগকে আবারো প্রশ্নের মুখোমুখি করেছে। এতে প্রমাণিত হয়েছে দেশে কোন আইনের শাসন নেই।’
সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, মিথ্যা মামলায় ঈশ্বরদীর বিএনপির যেসব নেতাকর্মীর সাজা হয়েছে এসব নেতা-কর্মীদের মামলার সকল দায়-দায়িত্ব নিয়েছে কেন্দ্রীয় বিএনপি। এই রায়ের বিরুদ্ধে দলের পক্ষ হতে আইনী লড়াই করা হবে।
পাবনা জেলা বিএনপির নবগঠিত কমিটির আহবায়ক হাবিবুর রহমান হাবিবের সভাপতিত্বে ও সদস্য সচিব আবু সিদ্দিকের পরিচালনায় ‘সহানুভূতি সভায়’ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুল আওয়াল মিন্টু, কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি শাহজাহান আলী, রাজশাহী বিভাগীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক শাহীন সৈকত, রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদ, কৃষকদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হাসান জাফির তুহিন প্রমূখ।
পাবনা জেলা, ঈশ্বরদী উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ ও সাজাপ্রাপ্ত বিএনপির নেতা-কর্মীদের স্বজনরা এসময় উপস্থিত ছিলেন।