Main Menu

অভিনেত্রী নওশাবার মামলা বদলির আদেশ

মডেল ও অভিনেত্রী কাজী নওশাবা আহমেদের বিরুদ্ধে ছাত্রদের নিরাপদ সড়ক আন্দোলন চলাকালীন সময়ে মৃত্যু ও চোখ তুলে নেয়ার বিষয়ে ফেসবুক লাইভে গুজব ছাড়ানোর মামলাটি বদলির আদেশ দিয়েছেন আদালত।রোববার (১৪ জুলাই) ঢাকা সিএমএম আদালত এ আদেশ দেন।

ঢাকা মহানগর হাকিম দিদার হোসাইন চার্জশিটটি দেখিলাম মর্মে স্বাক্ষর করে ঢাকা সিএমএম আদালত থেকে সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে মামলাটি বদলির আদেশ দেন। এ দিন নওশাবা আদালতে হাজিরা দেন।

এর আগে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের ইন্সপেক্টর শওকত আলী সরকার ঢাকা সিএমএম আদালতে নওশাবার বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

চার্জশিটে শওকত আলী সরকার উল্লেখ করেন, কাজী নওশাবা ইচ্ছাকৃত ও পরিকল্পিতভাবে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুন্ন করতে জনসাধারণের অনুভূতিতে আঘাত করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর জন্য মিথ্যা ও মানহানিকর তথ্য প্রকাশ এবং প্রচার করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন-২০০৬ (সংশোধনী) এর ৫৭ (২) ধারায় অপরাধ করেছেন।

উল্লেখ্য, গতবছর ২ আগস্ট ধানমন্ডিতে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে ফেসবুক লাইভে এসে শিক্ষার্থীদের ওপর হামলায় দুই ছাত্রের মৃত্যু এবং একজনের চোখ তুলে ফেলার খবর জানান কাজী নওশাবা আহমেদ।

গুজব ছড়ানোর অভিযোগে গত বছরের ৪ আগস্ট রাতে রাজধানীর উত্তরা এলাকা থেকে নওশাবাকে আটক করে র‌্যাব। এরপর র‌্যাব-১ বাদী হয়ে মামলা করে। গত ৫ আগস্ট এ আসামির চার দিন এবং ১০ আগস্ট দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এরপর তাকে কারাগারে পাঠানো হয়। মামলাটিতে গত ২১ আগস্ট জামিন পান নওশাবা।