Main Menu

ছয় বছর পর স্বাগতার সিনেমা

মডেল ও অভিনেত্রী স্বাগতা প্রায় ছয় বছর পর আবার চলচ্চিত্রে অভিনয় করেছেন। ছবির নাম ‘মানুষের বাগান’। পরিচালনা করছেন নূরুল আলম আতিক। এরই মধ্যে সিনেমার শুটিং শেষ হয়েছে।

স্বাগতার এককথায় উত্তর দর্শক অসাধারণ একটি গল্প খুঁজে পাবেন এই সিনেমায়। কিন্তু গল্প কী নিয়ে, আর কে অভিনয় করছেন- সে বিষয়ে এখনই কিছু বলতে চান না তিনি। স্বাগতা বলেন, ছবিতে অভিনয়ের ক্ষেত্রে বরাবরই আমি অফট্র্যাক গল্প খুঁজি। পেলে করি, না পেলে করি না। এতে যতদিন অপেক্ষা করতে হয় করব। এমনই একটি গল্প পেলাম মানুষের বাগান ছবিতে। তাই কাজ করছি। সবকাজ শেষে পরিচালক ঘটা করে জানান দেবেন সবাইকে।স্বাগতার বেলায় বলা ইদানীং অভিনয়ের চেয়ে উপস্থাপনাকে তিনি প্রাধান্য দিচ্ছেন। এ বিষয়ে জানতে চাইলে স্বাগতা বলেন, আসলে ভালো লাগা থেকেই উপস্থাপনা করছি। কারণ এখন বেশিরভাগ নাটকে ভালো গল্প ও চরিত্রের সংকট রয়েছে। তাই একটু বাছ-বিচার করে কাজ করছি।

তাছাড়া সাম্প্রতিক সময়ে বিটিভিতে ছায়াছন্দ, এটিএন বাংলায় রান্নার অনুষ্ঠান, এশিয়ান টিভিতে সংগীতানুষ্ঠান, এনটিভিতে লাফটার শো, বাংলাভিশনে সিনেমাবিষয়ক অনুষ্ঠান উপস্থাপনা করে সাড়াও পেয়েছি। সেজন্য উপস্থাপনা থেকে সরে আসতে চাচ্ছি না। তবে এটা ঠিক, মানসম্মত অনুষ্ঠান ছাড়া উপস্থাপনা করব না।

উল্লেখ্য, বাংলাভিশনে প্রচার হচ্ছে স্বাগতার উপস্থাপনায় চলচ্চিত্রবিষয়ক অনুষ্ঠান ‘সোনালি দিনের রূপালি গল্প’। বেশ জনপ্রিয়তাও পেয়েছে অনুষ্ঠানটি। অনুষ্ঠানটি নিয়ে স্বাগতা বলেন, সত্যি বলতে অনুষ্ঠানটি কতটা জনপ্রিয়তা পাবে তা ভেবে উপস্থাপনা করিনি।

শুরুর দিকে আমার ভাবনা ছিল, এ অনুষ্ঠানের মাধ্যমে দেশের চলচ্চিত্র সম্পর্কে অনেক নতুন কিছু জানতে পারব। পরে আস্তে আস্তে শুধু এ দেশের ছবি নয়, পৃথিবীর বিভিন্ন দেশের চলচ্চিত্র সম্পর্কে জানতে পারছি।

অনুষ্ঠানে চলচ্চিত্র নির্মাণের পাশাপাশি ছবির নানা বিষয়ে কথা বলা হয়। যেহেতু নিজেও চলচ্চিত্র বিষয়ে পড়াশোনা করছি, ফলে অনুষ্ঠানটি নিজেও দারুণ উপভোগ করছি। তবে সরাসরি দর্শকের কাছ থেকে অনুষ্ঠান সম্পর্কে প্রতিক্রিয়া জানার সুযোগ হয়নি।