পাঁচ দিনের রিহ্যাব আবাসন মেলা শুরু আজ

নাগরিকদের স্বপ্ন পূরণের মাধ্যমে আবাসন খাতে গতিশীলতা আনতে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আজ বুধবার শুরু হচ্ছে পাঁচ দিনব্যাপী রিহ্যাব ফেয়ার-২০১৬। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বিকেল ৪টায় প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করবেন।

রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) আয়োজিত পাঁচ দিনের এই মেলায় মোট ১৭৫টি স্টল থাকছে। এর মধ্যে ৩০টি বিল্ডিং ম্যাটেরিয়ালস ও অর্থ লগ্নিকারী প্রতিষ্ঠানকে অংশগ্রহণের সুযোগ দিয়েছে রিহ্যাব। এবারের মেলায় কো-স্পন্সর হিসেবে অংশগ্রহণ করছে ২৪টি প্রতিষ্ঠান। বিকেলে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন হলেও ক্রেতা-দর্শনার্থীরা আজ সকাল ১১টা থেকেই মেলায় প্রবেশ করতে পারবে। অন্যদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলায় প্রবেশ করা যাবে। মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো প্লট ও ফ্ল্যাটে মূল্য ছাড়, উপহারসহ নানা সুবিধা দেবে বলে জানা গেছে।

সূত্র জানায়, ২০০১ সাল থেকে ঢাকায় রিহ্যাব এই মেলার আয়োজন করে আসছে। এ পর্যন্ত চট্টগ্রামে ৯টি মেলা সম্পন্ন করেছে রিহ্যাব। এ ছাড়া রিহ্যাব ২০০৪ সাল থেকে বিদেশে হাউজিং মেলার আয়োজন করছে। এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে ১২টি এবং যুক্তরাজ্য, দুবাই, ইতালি, কানাডা ও কাতারে একটি করে রিহ্যাব হাউজিং মেলা অনুষ্ঠিত হয়েছে।

রিহ্যাব জানিয়েছে, প্রতিবছরের মতো এবারও মেলার দর্শনার্থীদের জন্য দুই ধরনের টিকিট থাকছে। সিঙ্গেল এন্ট্রি টিকিটের মূল্য ৫০ টাকা এবং মাল্টিপল এন্ট্রি টিকিটের মূল্য রাখা হয়েছে ১০০ টাকা। মাল্টিপল এন্ট্রি টিকিট দিয়ে একজন দর্শনার্থী সর্বোচ্চ পাঁচবার মেলায় প্রবেশ করতে পারবে। এন্ট্রি টিকিটের র‌্যাফেল ড্রতে প্রতিদিন থাকছে আকর্ষণীয় পুরস্কার। এ বছর মেলা শেষে প্রতিদিন রাত ৯টায় র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে। আর টিকিট বিক্রি থেকে প্রাপ্ত অর্থ ব্যয় করা হবে দুস্থদের সাহায্যার্থে।

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author