Main Menu

নৈতিক অবক্ষয়রোধে স্কাউটের কোন বিকল্প নেই – এমপি পিন্স

রাকিবুল হাসান: পাবনা ৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স এমপি বলেছেন নৈতিক অবক্ষয় রোধে শিক্ষার্থীদের স্কাউট প্রশিক্ষণের কোন বিকল্প নেই। আমাদের যুব সমাজকে স্কাউট শিক্ষা গ্রহণ করে সন্ত্রাস-মৌলবাদ ও জঙ্গিবাদের বিরুদ্ধে সজাগ ও সচেতন হতে হবে। স্কাউট ছেড়ে ছেলে মেয়েরা ফেইসবুক ইন্টারনেটের দিকে যেন ঝুকতে না পারে সেই দিকে শিক্ষক শিক্ষিকা ও অভিভাবকদের খেয়াল রাখতে হবে। তিনি আরোও বলেন জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়তে হলে স্কাউট শিক্ষাকে বাদ দিলে হবে না। বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার আমজাদ হোসেন উচ্চ বিদ্যালয়ে ৫ দিনব্যাপী বাংলাদেশ স্কাউট পাবনা জেলা শাখার ১৪ তম স্কাউট সমাবেশ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সদর উপজেলা নির্বাহী অফিসার কায়ছারুল ইসলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পাবনা সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোশাররফ হোসেন, জেলা শিক্ষা অফিসার ও জেলা স্কাউট কমিশনার মোহা: নাসির উদ্দিন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুস সালাম, পাবনা-সিরাজগঞ্জ স্কাউটের সহকারী পরিচালক রাসেল আহমেদ। এসময় স্বাগত বক্তব্য রাখেন জেলা স্কাউট সম্পাদক মির্জা আলী নাসির।
অনুষ্ঠানে স্কুল শিক্ষক-শিক্ষিকা, ৫০ টি স্কুলের প্রায় ৬ শ প্রশিক্ষণার্থী ছাত্র ও বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা স্কাউট ডেপুটি ক্যাম্প চিপ নওসাদ আলী।