১ জানুয়ারি দেশব্যাপী জাতীয় পাঠ্যপুস্তক উৎসব

ঢাকা : আগামী রবিবার ১ জানুয়ারি সারাদেশে বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে পাঠ্যপুস্তক উৎসব পালিত হবে। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ওইদিন সকাল সাড়ে নয়টায় আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল এ্যান্ড কলেজ মাঠে পাঠ্যপুস্তক উত্সবের কেন্দ্রীয় অনুষ্ঠান উদ্বোধন করবেন।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল শনিবার সকাল দশটায় গণভবনে ২০১৭ সালের প্রাথমিক ও মাধ্যমিক স্তরের পাঠ্যপুস্তক আনুষ্ঠানিকভাবে শিক্ষার্থীদের হাতে তুলে দেবেন।

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) এ অনুষ্ঠানের আয়োজন করছে। অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মো. আলমগীর, এনসিটিবি‘র চেয়ারম্যান প্রফেসর নারায়ণ চন্দ্র সাহা এবং শিক্ষা মন্ত্রণালয় ও এর অধীনস্ত দপ্তরসমূহের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত থাকবেন।

অনুষ্ঠানে ঢাকার ৩১টি স্কুলের ৫ হাজারের অধিক সংখ্যক শিক্ষার্থী উপস্থিত থাকবে। দেশের মাধ্যমিক স্তরের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে এ উত্সব পালিত হবে। বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ে জনপ্রতিনিধি ও স’ানীয় প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাগণ উত্সবে উপস্থিত থাকবেন।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author