গাজীপুরে শীতলক্ষ্যায় নৌকাডুবি, ৫ লাশ উদ্ধার

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর জেলা প্রতিনিধি : : গাজীপুরের কাপাসিয়ায় শীতলক্ষ্যা নদীতে নৌকাডুবির ঘটনায় পাঁচজনের লাশ উদ্ধার করা হয়েছে। নিহতদের মধ্যে একজন নারী রয়েছেন।

৩০ ডিসেম্বর শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পার্শ্ববর্তী নরসিংদী জেলার শিবপুর উপজেলার পারাতলা থেকে নৌকায় করে নদী পারাপারের সময় কাপাসিয়া উপজেলার তারাগঞ্জ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন নরসিংদীর শিবপুর উপজেলার পারাতলা এলাকার আব্দুল হাই বাবুলের ছেলে আতিক (২৬), একই উপজেলার মধ্যনগর গ্রামের ননি খানের ছেলে তাজিম খান (১৪), আলীনগর গ্রামের নূর মোহাম্মদের স্ত্রী কোহিনুর বেগম (২৫), তালাঝুলা গ্রামের তারা মিয়ার ছেলে মোঃ কাইয়ুম (১৭) ও লাখপুর গ্রামের হাসান আলীর ছেলে আনু মিয়া (৪০)।

কাপাসিয়া থানার এসআই দুলাল মিয়া বলেন, কাপাসিয়ার তারাগঞ্জে অনুষ্ঠিত একটি কনসার্টে যোগ দিতে নরসিংদীর শিবপুর উপজেলার পারাতলা থেকে নৌকাযোগে যাত্রীরা তারাগঞ্জ বাজার খেয়াঘাটে আসছিলেন। খেয়াঘাটের কাছাকাছি পৌঁছালে নৌকাটি হঠাৎ ডুবে যায়। এ সময় অধিকাংশ যাত্রী সাঁতরে তীরে উঠতে পারলেও পাঁচ-সাতজন নিখোঁজ হন।

স্থানীয়রা সন্ধ্যার পর তিনজনের (আতিক, তাজিম ও কোহিনুর) লাশ উদ্ধার করে। পরে ঢাকা ও টঙ্গী ফায়ার স্টেশন থেকে ডুবুরি দল ঘটনাস্থলে পৌঁছে রাত সাড়ে ১১টার দিকে উদ্ধার অভিযান শুরু করে।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মোঃ আখতারুজ্জামান জানান, ডুবুরিরা ঘটনাস্থলে পৌঁছে সন্ধ্যার পর তিনজনের লাশ উদ্ধার করা হয়। রাত ১২টার দিকে এবং পৌনে ১টার দিকে কাউয়ুম ও আনু মিয়ার লাশ উদ্ধার করা হয়। পরে রাত ১টার দিকে আর কোনো লাশ নদীতে না থাকায় উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়। লাশগুলো স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author