প্রধানমন্ত্রীর সঙ্গে ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের বৈঠক
ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে একান্ত বৈঠক করেছেন সফররত ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের আগে সাভারে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে বাংলাদেশের মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস।
আজ বৃহস্পতিবার বিকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ বৈঠকের পর দ্বিপক্ষীয় বৈঠকে একটি সমঝোতা স্মারক সই হয়। বিকেলে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছালে ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এ সময় পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর পররাষ্ট্র উপদেষ্টা গওহর রিজভী এবং প্রধানমন্ত্রীর মুখ‌্যসচিব কামাল আবদুল নাসের চৌধুরী উপস্থিত ছিলেন।
দুই নেতার একান্ত বৈঠকের পর বিকাল ৪টায় শুরু হয় দ্বিপক্ষীয় বৈঠক। দ্বিপক্ষীয় বৈঠকে প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন বাণিজ‌্যমন্ত্রী তোফায়েল আহমেদ, আইনমন্ত্রী আনিসুল হক, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, উপদেষ্টা গওহর রিজভী, বিদ‌্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, মুখ‌্যসচিব কামাল আবদুল নাসের চৌধুরী।
দ্বিপক্ষীয় বৈঠকে দুই দেশের একটি যৌথ কমিটি গঠনে একটি সমঝোতা স্মারক সই হয়। শেখ হাসিনা ও মাহমুদ আব্বাসের উপস্থিতিতে দুই পররাষ্ট্রমন্ত্রী এতে সই করেন।
Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author