রুপপুর পারমাণবিক বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র  দু’গ্রুপের শ্রমিকদের মধ্যে উত্তেজনা ॥ পুলিশি হস্তক্ষেপ, দু’গ্রুপের মধ্যে সংঘর্ষের আশংকা

ঈশ্বরদী প্রতিনিধি ॥ নির্মানাধীন রুপপুর পারমাণবিক বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের ঠিকাদারী প্রতিষ্ঠান টিসিএলের পাথর লোডিং আনলোডিং কাজ করাকে কেন্দ্র করে বৃহস্পতিবার সকালে মামুন ও রকি গ্রুপের শ্রমিকের মধ্যে ধস্তাধস্তি হয়েছে। এতে উভয় গ্রুপের কয়েকজন শ্রমিকরা চরম উত্তেজিত হয়ে উঠে। এতে প্রকল্প এলাকায়ও উত্তেজনা পায়। যে কোন সময় দু’গ্রুপের মধ্যে বড় ধরনের সংঘর্ষেরও আশংকা রয়েছে বলে কেউ কেউ মনে করছেন।
প্রত্যক্ষদর্শি সূত্র জানায়, নির্মানাধীন রুপপুর পারমাণবিক বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের পাথর সরবরাহসহ বিভিন্ন কাজ পাওয়া না পাওয়া এবং কাজ করাকে কেন্দ্র করে এলাকার অনেকের মধ্যে দীর্ঘদিন থেকে ক্ষোভ দানা বেঁধে রয়েছে। এ অবস্থায় ঠিকাদারী প্রতিষ্ঠান টিসিএলের পাথর লোডিং আনলোডিং কাজ নিয়ে গত বৃহস্পতিবার মামুন ও রকি গ্রুপের শ্রমিকের মধ্যে বাকবিত-া হয়। এরই জের ধরে আজ বৃহস্পতিবার সকালে দু’গ্রুপের শ্রমিকরা পাশ না নিয়েই পাথর লোডিং আন লোডিং কাজ করার চেষ্টা জন্য জোরপূর্বক প্রকল্পের ভিতর ঢোকার প্রস্তুতি নিতেগিয়ে উভয় গ্রুপের শ্রমিকরা মুখোমুখি হয়ে পড়ে। এক পর্যায়ে শ্রমিকের মধ্যে ধস্তাধস্তি হলে প্রকল্প এলাকায় উত্তেজনা চড়িয়ে পড়ে। ঘটনার সাথে সাথে পুলিশের কড়া হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। পরে দু’জন ছাত্রনেতা উভয় গ্রুপের প্রধানদের নিয়ে বসে আলোচনা করে সৃষ্ট ক্ষোভের নিরসন করা হয়।
ঈশ্বরদী থ্নার অফিসার ইনচার্জ আব্দুল হাই তালুকদার জানান,ধাক্কাদাক্কির ঘটনা জানা নেই। তবে ঐ দু’গ্রুপের সদস্যরা এসে প্রকল্পের ভিতর ঢোকার চেষ্টা করলে পুলিশ তাদের ডুকতে না দিয়ে এলাকায় শান্ত পরিবেশ সৃষ্টি করে।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author