আকাশ.বগুড়া: বগুড়া মঙ্গলবার সকাল ৬টা থেকে বগুড়া- রংপুর মহাসড়কের মাটিডালী,বাঘোপাড়া, মহাস্থান এলাকায় রাস্তায় ট্রাক ও সিএনজি চালক ও অন্যান্য পরিবহন শ্রমিকরা রাস্তায় কাঠের গুড়ি দিয়ে বিক্ষোভ ও অবস্থান ধর্মঘট পালন করেছেন।এতে করে যাত্রী সাধারন চরম ভোগান্তী পরে।
বাস চালক জামির হোসেনের নিঃশর্ত মুক্তির দাবিতে সারাদেশে পরিবহন ধর্মঘট চলছে।
বগুড়া জেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি আলহাজ্ব আব্দুল লতিফ মন্ডল এ তথ্য নিশ্চিত করেন।
মঙ্গলবার সকাল থেকে দেশব্যাপী পরিবহন ধর্মঘট কর্মসূচি চলবে বলে রাজধানী একটি হোটেলে সোমবার রাতে মালিক সমিতি এবং শ্রমিক সংগঠনের যৌথ সভায় এ সিদ্ধান্ত হয় বলে তিনি জানান।
পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকা এ ধর্মঘটের কারণে চরম দুর্ভোগে পড়েছে যাত্রীরা। গন্তব্যস্থলের উদ্দেশে রওনা হতে না পেরে অনেকেই বিকল্প পথ খুঁজছেন।
প্রসঙ্গত ঢাকার সাভারে ট্রাকচাপায় পথচারী খোদেজা বেগম হত্যা মামলায় সোমবার ট্রাকচালকের মৃত্যুদন্ড দেয় আদালত। মঙ্গলবার সন্ধ্যায় মাটিডালী বিমান মোড়ে আন্তঃজেলা মটর শ্রমিক ইউনিয়নের আয়োজনে এক প্রতিবাদ সভায় বক্তব্য বগুড়া জেলা মটর শ্রমিক ইউনিয়ের সভাপতি ও এরুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল লতিফ মন্ডল বলেন, সরকার দাবী না মানলে লাগাতার পরিবহন ধর্মঘট দিয়ে বগুড়া সহ সারাদেশ অচল করে দেওয়া হবে।যারা অবরোধ কর্মসূচির ডাক না শুনে পরিবহন নিয়ে রাস্তায় বের হয়েছেন তাদের কে ছেড়ে দেওয়া হলো,যদি কোন ড্রাইভার আগামীকাল থেকে গাড়ী চালায় এবং সেটা যদি ধরা পড়ে তাহলে তার বিরুদ্ধে সংগঠন থেকে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।আগামীকাল থেকে অবরোধ কর্মসূচী অব্যাহত থাকবে বলে তিনি জানান।এ সময় উপস্থিত ছিলেন,ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আমজাদ হোসেন লেবু,সহ- সভাপতি কামরুল ইসলাম আপেল,আব্দুল মান্নান আকন্দ,দেলোয়ার রহমান,শ্রমিক নেতা,শফিকুল ইসলাম,শামিম হোসেন,সানোয়ার হোসেন,সদর উপজেলা মটর শ্রমিক শাখার সভাপতি আবু কালাম,সাধারন সম্পাদক ইফতারুল ইসলাম মামুন,আব্দুর রশিদ প্রাং,মোহাম্মদ হুদাল,লাল মিয়া প্রমুখ।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author