Main Menu

সাঁথিয়ায় দিনে দুপুরে মাঠ থেকে গরু চুরি গরুর রশি গলায় দিয়ে চোরকে ঘুড়ালো জনতা

আবু ইসহাক,সাঁথিয়াঃ

পাবনার সাঁথিয়া উপজেলায় দিন দিন বৃদ্ধি পাচ্ছে গরু চুরির প্রবণতা। মাঠ থেকে থেকে চুরি যাওয়া গরু উদ্ধার। দুই চোর আটক।
এলাকাবাসী ও ভুক্তভোগী সূত্রে জানা যায়, সাঁথিয়া উপজেলার পাগলা গ্রামের ছগির জুয়াদ্দারের ছেলে হাশেম সোমবার সকাল গোয়াল ঘর থেকে তার একটি গরু পাশের মাঠে খুটি দিয়ে বেঁধে রাখেন। ওই দিন সকাল ১০ টার দিকে মাঠে গরু চড়াতে এসে বকনা বাছুরটি দেখতে পান না। হাশেম ও তার আত্বীয়রা গরুটি খোঁজা খুঁজির এক পর্যায়ে চিনাখড়া বাজারে সন্ধ্যান পান। এলাকাবাসী বকনা বাছরটিসহ দুই চোরকে আটক করেন। তারা হলো সুজানগর উপজেলার ২৪ মাইলের আ: হামিদের ছেলে বিজয় খান(২০) ও ইকবাল সরকারের ছেলে রাসেল(২১)। আটককৃত চোরদের এলাকাবাসী গলায় গরুর রশি পেঁচিয়ে ঘুড়াতে থাকেন। সংবাদ পেয়ে সাঁথিয়া থানা পুলিশ জনতার হাত থেকে দুই চোরকে উদ্ধার করে থানায় নিয়ে যান।
এদিকে গত ৪ মার্চ শনিবার ভোরে দিকে বিষ্ণুপুর নব-নির্মিত ট্রেন লাইনের উপর থেকে চুরি যাওয়া দুটি ষাড় গরু উদ্ধার করেন এলাকাবাসী। পরে মাইকের মাধ্যমে প্রচার করা হলে কলাগাছির গ্রামের সালাম তার নিজের বলে নিয়ে যান।
অপর দিকে উপজেলা ক্ষেতুপাড়া ইউনিয়নের বিষ্ণুবাড়িয়া গ্রামের দারিদ্র বাছাতন নেছা গরু চুরি যাওয়ার ভয়ে গোয়াল ঘরে গোবাদী পশুর সাথে রাত্রী যাপন করেন। সরেজমিন তার বাড়িতে গিয়ে দেখা যায় একটি ছোট টিনের ছাপড়ার মধ্যে নোংড়া পরিবেশে এক পাশে গরু অন্য পাশে তিনি নিজে থাকেন।
গত ৫ জানুয়ারি রাত ২ টার দিকে উপজেলার ধুলাউড়ি ইউনিয়নের ফুলবাড়িয়া গ্রামে একদল গরু চোরকে আটক করেন এলাকাবাসী। পরে তাদের ব্যবহৃত মাইক্রোবাসটি আটক করে অগ্নিসংযোগ করে পুড়িয়ে দেওয়া হয়।