Main Menu

পাবনায় বাল্য বিবাহ, যৌন হয়রানী ও সাইবার বুলিং প্রতিরোধে কমিটি গঠন

শফিক আল কামাল’ পাবনা ॥ পাবনা সদর উপজেলার শ্রীপুর খতিব আব্দূল জাহিদ স্কুল অ্যান্ড কলেজে বাল্যবিবাহ, যৌন হয়রানি ও সাইবার বুলিং প্রতিরোধে কমিটি গঠন করা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় স্কুল অ্যান্ড কলেজ’র মিলনায়তনে এ কমিটি গঠন করা হয়।

ব্রাক’র উদ্যোগে মেয়েদের জন্য নিরাপদ নাগরিকত্ব (মেজনিন) প্রকল্পের আয়তায়, স্কুল ব্যবস্থাপনা কমিটির উপদেষ্ঠা মো. ইব্রাহিম হোসেন এর সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন খতিব আব্দুল জাহিদ স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. আব্দুল গণি,প্রভাষক মো. নান্নু মিয়া, দোগাছী ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মো. বেলাল হোসেন, ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস ক্রাইম রিপোটার্স ফাউন্ডেশন’র পাবনা জেলা শাখা’র সাংগঠনিক সম্পাদক ও দৈনিক আমাদের কন্ঠ’র পাবনা জেলা প্রতিনিধি শফিক আল কামাল, সাব ইন্সপেক্টর মো. মমিনুর রহমান প্রমুখ। বক্তারা বিভিন্ন এলাকায় যৌন হয়রানি ও বাল্যবিবাহের মাত্রা বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করেন। এ বিষয়ে সকলকে ঐক্যবদ্ধভাবে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে সর্বপ্রকার সহযোগিতার আশ্বাস দেন।

কর্মশালা শেষে খতিব আব্দুল জাহিদ স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. আব্দুল গণি কে সভাপতি করে ১৫ সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ব্র্যক’র মেয়েদের জন্য নিরাপদ নাগরিকত্ব (মেজনিন) প্রকল্পের সেক্টর স্পেশালিষ্ট হাসিনা আকতার।