অরক্ষিত রেল ক্রসিং চাটমোহরে ট্রেনের ধাক্কায় চুরমার হল সিএনজি

নিজস্ব প্রতিনিধি : চাটমোহর রেলস্টেশনের পূর্ব রেলক্রসিংয়ে সিরাজগঞ্জ গামী একটি মালবাহী ট্রেনের ধাক্কায় যাত্রী বিহিন একটি সিএনজি ভেঙ্গে চুরমার হয়ে গেছে। গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টার দিকে এ দূর্ঘটনা ঘটে। তবে সিএনজিতে কোন যাত্রী না থাকায় এবং চালক দৌড়ে নিরাপদ স্থানে চলে যাওয়ায় কোন হতাহতের ঘটনা ঘটেনি।
প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা সাড়ে ১১ টার দিকে ঈশ্বরদী থেকে সিরাজগঞ্জ গামী একটি তেলবাহী মাল ট্রেন ক্রসিং জনিত কারনে যাত্রা বিরতী করে। সেখানে ঘন্টা ব্যাপী দাঁড়িয়ে থাকার পরে চাটমোহর স্টেশন থেকে সিরাজগঞ্জ অভিমূখে যাত্রা শুরু করে। যাত্রা শুরুর পর পরই পূর্ব দিকের অরক্ষিত রেল ক্রসিংয়ে কোন গেইটম্যান না থাকায় রেললাইনের উপড় এসে একটি সিএনজি’র ইঞ্জিন বন্ধ হয়ে আটকে যায়। ইতিমধ্যে ট্রেন চলে আসায় সিএনজি’র চালক দূর্ঘটনা নিশ্চিত বুঝতে পেরে নিরাপদ স্থানে দাঁড়িয়ে থেকে তার রুযির একমাত্র অবলম্বনটি চোখের সামনে ট্রেনের ধাক্কায় চুরমার হওয়ার দৃশ্য দেখতে থাকেন। সিএনজি টি ট্রেনের ধাক্কায় অন্তত পক্ষে ৫ শত মিটার দুরে ছিটকে পরে।
রেলক্রসিং অরক্ষিত থাকার বিষয়ে চাটমোহর রেল স্টেশন ইনচার্জ (মাস্টার) মো. মাসুম আলি খান বলেন, আমাদের স্টেশনে লোকবল সংকটের কারনে পূর্ব রেলগেটে কোন গেইটম্যান দেওয়া সম্ভব হয়না। এই লোকবল সংকটের বিষয়ে ইতিমধ্যে বেশ কয়েকবার আমার উর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিত ও মৌখিক ভাবে অবহিত করেছি। তবে ঐ রেল গেটে নতুন করে একটি ভবন নির্মাণ হচ্ছে। আশা করছি ভবন নির্মাণ কাজ শেষ হলেই একজন গেইটম্যান সেখানে সর্ব সময়ের জন্য নিয়োজিত রাখা যাবে।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author