বাল্য বিবাহ ও জঙ্গীবাদ প্রতিরোধে দলমত নির্বিশেষে সকলকে এগিয়ে আসতে হবে। ——-জেলা প্রশাসক আশরাফ উদ্দিন

আকাশ বগুড়া : বাংলাদেশ এখন দরিদ্র রাষ্ট্র নয়, বাংলাদেশ মধ্যম আয়ের দেশ । ১৯৭০ সালে দরিদ্র, যুদ্ধ বিধ্বস্ত ও ক্ষুদ্র আয়ের দেশ হিসেবে পরিচিত ছিল। বর্তমান সরকারের আমলে দেশের খাদ্য চাহিদা পূরণ করে বিদেশে চাল রপ্তানি করা হচ্ছে। বিশ্বের ২৭ টি দেশে ঔষধ রপ্তানি করা হচ্ছে। এদেশকে ডিজিটাল বাংলাদেশে পরিনিতি করা হয়েছে । দেশের বেশির ভাগ খাদ্য বা শাক সবজি বগুড়া জেলাতে উৎপন্ন করা হয়। বাল্য বিবাহ একটি জাতীয় সমস্যা । এ সমস্য সমাধনে অভিভাবক সহ সকল এগিয়ে আসতে হবে। ২১ ও ১৮ বছর আগে কোন ছেলে-মেয়েকে বিবাহ দেওয়া যাবে না। স্কুলে পাঠানের দায়িত্ব অভিভাবকদের, আর খরচ যোগাবে সরকার। দেশের আর একটি বড় সমস্যা হলো জঙ্গীবাদ। কোন ছেলে মেয়েরা যাতে জঙ্গীবাদে জড়িয়ে না পরে সে দিকে অভিভাবক সহ এলাকাবাসীদের নজর রাখতে হবে। এ সমস্যা সমাধানে সকল কে এক যোগে প্রতিরোধ গড়ে তুলতে হবে।
শুক্রবার বিকেলে বগুড়া সদরের বামনপাড়া উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা,সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠানে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও বগুড়া জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপুর সভাপতিত্বে প্রধান অতিথি বক্ত্যবে উপরোক্ত কথাগুলি বলেন বগুড়া জেলা প্রশাসক আশরাফ উদ্দিন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আক্তারুন্নাহার বলেন, দেশে ও জাতীর কাজে ছাত্র/ছাত্রীদেরকে গড়ে তোলার জন্য ভাল ভাবে পড়া লেখা করতে হবে।আজকের ছাত্র/ছাত্রীরাই আগামী দিনে দেশ পরিচিলনা করবে।
এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, নামুজা ইউপির সাবেক চেয়ারম্যান আফজাল হোসেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মাজেদ, আলহাজ্ব জালাল উদ্দিন, আনিছার রহমান, আব্দুল গফুর, জিল্লুর রহমান ইয়াসিন আলী, বুলবুলী বেগম, গোলাম মোস্তফা, নুরজাহান বানু, আমজাদ হোসেন, কামরুন্নাহার, জাকিরুল ইসলাম, আহসান হাবিব, আব্দুল হামিদ, দেল্রয়ার হোসেন, নাদিরা খাতুন, দেলওয়ারা বেগম, গোলেজা খাতুন, মিজানুর রহমান, মাহবুবুর রহমান, জাহিদুর রহমান গোকুল ইউপির সদস্য জাকির হোসেন, যুবলীগ নেতা আল আমিন, শাহ আলম, প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য রেশমা বেগম ও প্রধান শিক্ষক লিমা শারমিন, প্রমুখ। পুরুস্কার বিতরণ শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author