আজ ভাংগুড়া প্রেস ক্লাবের সভাপতি অধ্যাপক মাহবুব উল আলম বাবলুর ৫৫ তম জন্মদিন

পাবনা সংবাদ অফিস :
আজ ৩০ এপ্রিল  ভাংগুড়া প্রেস ক্লাবের সভাপতি, দৈনিক  ইত্তেফাক ভাঙ্গুড়া প্রতিনিধি, পাবনা সংবাদের উপদেষ্টা সম্পাদক ও অনাবিল সংবাদের বিষেশ  প্রতিনিধি  সাংবাদিক  অধ্যাপক মাহবুব উল অালম বাবলুর ৫৫ তম জন্মদিন। অনাবিল সংবাদ পরিবার থেকে জানাচ্ছি  জন্মদিনের অনাবিল শুভেচ্ছা ও আগামী দিনগুলো আরো হাসি খুশি সুন্দর এবং আনন্দে ভরে উঠুক এই প্রত্যাশাই করি।

মাহবুব উল অালম  ১৯৬৩ সালের ৩০ এপ্রিল পাবনার ভাঙ্গুড়া  উপজেলার কলকতি গ্রামে   সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। তার পিতার নাম  গিয়াস উদ্দিন আহেমদ ও মাতার নাম শরিফুন্নেছা। ১৯৭৯ সালে এসএসসি পরীক্ষায় বৃত্তিসহ উত্তীর্ণ হয়ে হাজী  জামাল উদ্দিন কলেজে উচ্চ মাধ্যমিক পাঠ শেষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে সম্মান ও মাষ্টার্স ডিগ্রী অর্জন করেন।পড়ালেখার পাশাপাশি ১৯৮২ সাল থেকে তিনি সাংবাদিকতা শুরু  করেন। দৈনিক বার্তা, দৈনিক সংবাদ, দৈনিক জনকন্ঠ, দৈনিক মুক্তকন্ঠ ও ২০০১ সাল থেকে দৈনিক ইত্তেফাক এ গ্রামীণ সাংবাদিকতা করছেন। তিনি পেশায় একজন কলেজ শিক্ষক। সাংবাদিকতায় তিনি তৎকালিন রয়টার ব্যুরোচীফ অাতিকুল আালম, বিবিসি সংবাদদাতা আতাউস সামাদ, এশিয়ান মাসকম্যুনিকেশন এর বাংলাদেশ প্রতিনিধ এবিএম মুসা ও প্রেস কাউন্সিল এর পরিচালক কামাল লোহানীর  নিকট হতে সাংবাদিকতা বিষয়ে বিভিন্ন কোর্স গ্রহন করেন।

অধ্যাপক মাহবুব-উল-আলমের সহধর্মিনী ভাঙ্গুড়া উপজেলার সারুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ও পাবনা জেলার শ্রেষ্ঠ শিক্ষিকা হাবিবা খন্দকার ইভা ।
তিনি তিন কন্যার জনক। বড় মেয়ে ডাঃ মাসফিকা তাসনিম মুনা ও জামাতা মোস্তফা মেজর পদে কর্মরত, মেঝ মেয়ে মেহজাবীন তাসনিম মীম এমবিবিএস ৪র্থ বর্ষ ও কণিষ্ঠ মেয়ে মুশ্শারাত তাসনিম মৃদুলা ঢাকা মাইলস্টোন কলেজে বিজ্ঞান একাদশ শ্রেণির ছাত্রী।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author