শেখ হাসিনা বাপের বেটার মত কাজ করেছেন নির্ধারিত সময়ের মধ্যেই এ প্রকল্পের কাজ শেষ হবে– পরিকল্পনা মন্ত্রী

স্টাফ রিপোর্টার,ঈশ্বরদী ॥ রুপপুর পারমাণবিক বিদ্যুৎ উৎপাদন প্রকল্পের কাজ সঠিক নিয়মে এগিয়ে চলেছে। নির্ধারিত সময়ের মধ্যেই এ প্রকল্পের কাজ শেষ হবে। শুধু রুপপুর প্রকল্পেই বিদ্যুৎ উৎপাদন হবেনা,দেশের বিভিন্নস্থানে আরও বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র স্থাপন করা হবে। বুধবার বিকালে সন্ত্রাসীদের বাধার মুখে রুপপুর পারমাণবিক বিদ্যুৎ উৎপাদন প্রকল্পের বর্ধিতাংশের বালু ভরাট কাজ বন্ধ হওয়ার পর রবিবার বিকালে পরিকল্পনা মন্ত্রী আহম মোস্তফা কামাল প্রকল্প এলাকা পরিদর্শণে এসে সাংবাদিকদের এসব কথা বলেন। এসময় বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী ইয়াফেস উসমান,বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান প্রকৌঃ ড.মোহাম্মদ মঞ্জুরুল হক,প্রকল্প পরিচালক ড.শওকত আকবর,জেলা প্রশাসক রেখা রাণী বালো,পুলিশ সুপার জিহাদুল কবীর,অতিরিক্ত পুলিশ সুপার জহুরুল ইসলাম,ইউএনও শাকিল মাহমুদসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্ত্রী আরও বলেন,প্রকল্পে বালুভরাট নিয়ে সমস্যা হয়েছিল,তার সমাধানও হয়েগেছে। সারাদেশের সব প্রকল্পেই কিছু সমস্যা থাকে। সেগুলোর সমাধানও হয়ে যায়।
তিনি ঈশ্বরদীর লিচুর কথা উল্লেখ করে বলেন, এখানে সংরক্ষনাগার স্থাপন,প্রক্রিয়াজাত করণ ও বিদেশে রপ্তানীর পরিকল্পনা রয়েছে।যার মাধ্যমে দেশ প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জনে সক্ষম হবে।
বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী ইয়াফেস উসমান সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন,বালুভরাট বন্ধ হওয়ার কারণে আমাদের(দু’মন্ত্রীর) প্রকল্প এলাকায় আসা হয়নি। অনেক আগের সিদ্ধান্ত মোতাবেক আজকে পরিকল্পনা মন্ত্রী পরিদর্শণে এসেছেন। বালুভরাট কাজে বাধা প্রদান সম্পর্কে প্রতিমন্ত্রী বলেন, রুপপুর পারমাণবিক বিদ্যুৎ উৎপাদন প্রকল্প আপনাদের। এখানে কিছু ঘটে থাকলে তার জন্য আপনারাই দায়ী। তিনি বলেন,এই প্রকল্প আপনাদের কোথায় নিয়ে যাবে তা আপনাদের ছেলেরাই বলবে। এক সময় ছেলেরা বলবে,শেখ হাসিনা বাপের বেটার মত কাজ করেছেন।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author