ম্যাটস শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে পাবনায় মানববন্ধন

রাকিবুল হাসান: উচ্চ শিক্ষার সুযোগ প্রদান, দেশের সরকারি কমিউনিটি ক্লিনিক এবং বেসরকারি হাসপাতাল-ক্লিনিকে কর্মস্থলের সুযোগ দেয়াসহ ৪ দফা দাবি বাস্তবায়নের লক্ষে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নোয়াখালী, বাগেরহাট, রাজশাহী, বগুড়াসহ দেশের বিভিন্ন স্থানে গত ২৬ তারিখে বিক্ষোভ কর্মসূচিতে পুলিশের বাধা ও গ্রেফতারের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে ম্যাটস্’র শিক্ষার্থীরা।
গতকাল রবিবার সকাল ১১ টায় বঙ্গবন্ধু ডিপ্লোমা মেডিকেল স্টুডেন্ট এ্যাসোসিয়েশন পাবনা জেলা শাখার উদ্যোগে আব্দুল হামিদ সড়ক প্রেসক্লাবের সামনে মানববন্ধন পালন করে।
্এ সময় সংগঠনের পাবনা জেলা কমিটির সভাপতি ইমরান নাজিরের সভাপতিত্বে সংগঠনের সিনিয়র সহ-সভাপতি নিরব হোসেন, সাধারণ সম্পাদক আবু তালহা নাইম, , যুগ্ন সাধারণ সম্পাদক মাসুম হোসাইন, সাংগঠনিক সম্পাদক নেওয়াজ শরিফ ডন,সহ –সাংগঠনিক সম্পাদক ফজলুল করিম, তথ্য সম্পাদক ইকরাম হোসাইনসহ ইন্টার্ণিরত ছাত্র-ছাত্রীরা, পাবনা আইডিয়াল ম্যাটস,ব্রাইটনেশন ম্যাটস,পাবনা ম্যাটস,আল আমানা ম্যাটসের শিক্ষার্থীরা এ কর্মসূচিতে অংশ নেয়।
অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের যুগ্ন সাধারণ সম্পাদক রুহুল আমিন
এসময় ম্যাটস শিক্ষার্থীদের দাবি,বঙ্গবন্ধুর পঞ্চম বাষিকী পরিকল্পনা ১৯৭৩-৭৮) মোতাবেক ম্যাটস শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার অধিকার নিশ্চিত করা, দেশের সরকারি কমিউনিটি ক্লিনিক এবং বেসরকারি হাসপাতাল-ক্লিনিকে ম্যাটস থেকে পাশ করাদের কর্মস্থলের সুযোগ দেয়া, স্বতন্ত্র মেডিকেল এডুকেশন বোর্ড গঠন ও ইন্টার্ণশীপ ভাতা প্রদানের দাবি জানানো হয়।
সারা দেশে শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের বাধা ও গ্রেফতারের তিব্র নিন্দা জানিয়ে বক্তাগন বলেন আর যদি কোন ম্যাটস শিক্ষাথীদের উপর পুলিশের হামলা হয় তাহলে, আমরা কঠোর আন্দোলনের ব্যবস্থা নিতে বাধ্য হব এবং আজকে এই প্রতিবাদী মানব বন্ধন থেকে আমাদের ৪ দফা দাবি না মেনে নিলে পরবর্তীতে আরও কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author