আতাইকুলায় দুষ্কৃতিদের আগুনে পুড়ল কৃষকের ঘর

সাঁথিয়া প্রতিনিধিঃ পাবনার আতাইকুলা থানার আর.আতাইকুলা ইউনিয়নের চৈত্রহাটি গ্রামের কৃষক হাফিজুর রহমানের বাড়ীতে আগুন দিয়ে ঘর পুড়িয়েছে দুস্কৃতিকারীরা। এত তার প্রায় ২ লাখ টাকার ক্ষতি করেছে তারা। আতাইকুলা থানায় অভিযোগ দিয়েছেন ক্ষতিগ্রস্থ কৃষক।
থানায় অভিযোগ সুত্রে জানা যায়, গত শনিবার ভোর রাতে চৈত্রহাটি গ্রামের প্রান্তিক কৃষক কাজাই শেখের ছেলে হাফিজুর রহমানের বাড়ীতে আগুন লাগলে তার একটি চার চালা টিনের ঘর পুড়ে ছাই হয়ে যায়। স্থানীয় সাইফুল ইসলাম, শামীম হোসেন, আঃ জলিলসহ অনেকে জানান শনিবার ভোর রাতে উঠে তারা দেখেন হাফিজুরের ঘর আগুন লাগছে। তারা এগিয়ে আসতেই সব পুড়ে ছাই হয়ে যায়। ঘরে থাকা পেয়াজ, রসুন, ছাগলসহ আসবাবপত্র পুড়ে প্রায় ২ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে হাফিজুর জানান। হাফিজুর রহমান আরো জানান ওই গ্রামের আঃ মতিন ও মালেকের নিকট থেকে সাড়ে ৮ শতাংশ জমি কিনে দীর্ঘ দিন বাড়ী করে আছেন। তার ঐ ক্রয়কৃত জমির উপর দিয়ে রাস্তা তৈরী করতে গ্রামের মিনহাজ, মুন্নাফ, শাহা আলম, ইনু গংরা গত ৭ এপ্রিল হাফিজুরের একটি ঘর জোর পুর্বক ভেঙ্গে দেয়। ঘর ভাঙ্গা বিষয় নিয়ে তিনি দ্রুত বিচার আদালতে তাদের নামে একটি মামলা করেন। এতে হাফিজুরকে তারা বিভিন্ন ভয়ভীতি প্রদর্শন করে। সে থেকে ভয়ে হাফিজুর রাতে ওই বাড়ীতে থাকেন না। এ সুযোগে তারা বাড়ী থেকে চিরতরে উচ্ছেদ করতে তার ঘর আগুন দিয়ে পুড়িয়েছে বলে হাফিজুর জানান। এ ব্যপারে হাফিজুর আতাইকুলা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
আতাইকুলা থানার অফিসার ইনচার্জ ওসি আঃ রাজ্জাক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, অভিযোগের ভিত্তিতে তদন্ত পুর্বক ব্যবস্থা নেয়া হবে।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author