ধোনির ফর্মের পেছনের রহস্য কি!

আগেরই জানা, ভারতের সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে পছন্দ করেন না সৌরভ গাঙ্গুলী। সর্বশেষ অজিদের বিপক্ষে ৭৯ রানের ইনিংস খেলার পর গাঙ্গুলী যে মন্তব্য করেছেন তা দেখে যে কারো চক্ষু চড়ক গাছ হওয়ার মতো অবস্থা।

কারণ ধোনির এই ফর্মের পেছনে অধিনায়ক বিরাট কোহলির অবদান দেখছেন সৌরভ গাঙ্গুলী। শ্রীলঙ্কা সিরিজ থেকেই ভালো ছন্দে রয়েছেন ধোনি। অজিদের বিরুদ্ধে প্রথম ম্যাচে সেই ছন্দ ধরে রেখেছেন তিনি।

ধোনির সাম্প্রতিক ফর্ম নিয়ে গাঙ্গুলী বলেন, ‘ধোনি এই মুহূর্তে ভারতের সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটার। দেশের হয়ে ৩০০ বেশি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে তাই। তাই ওকে নিয়ে নতুন করে কিছু বলার নেই। তবে ওর সাম্প্রতিক ফর্মের পিছনে আমার মনে হয় কোহলির আবদান আছে। কোহলিকে এর জন্য আমি ধন্যবাদ দেবো। কোহলির আস্থা আছে বলেই ও নিজের স্বাভাবিক খেলা খেলতে পারছে। ‘

এসমসয় ম্যান অফ দ্য ম্যাচ পাওয়া হার্দিক পান্ডিয়ারও ভূয়সী প্রশংসা করেছেন তিনি। তরুণ অল-রাউন্ডারের সঙ্গে প্রোটিয়া কিংবদন্তি জ্যাক কালিসের মিল খুঁজে পেয়েছেন তিনি। পান্ডিয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘ও দিন দিন উন্নতি করছে। এটা ভারতীয় ক্রিকেটের জন্য দারুণ ব্যাপার। ওর আত্মবিশ্বাস আমাকে মুগ্ধ করেছে। পান্ডিয়ার উচিত জ্যাক কালিসকে নিজের রোল মডেল করা। আমি এখনই জ্যাকসের সঙ্গে পান্ডিয়ার তুলনা করছি না। তবে আমার মনে হয় ও পরের ১০ বছর ভারতীয় ক্রিকেটকে অনেক কিছু দেবে।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author