প্রধান সূচি

পাবনায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উৎযাপন

পাবনা, ১০ জানুয়ারি ২০২১(বাসস) : পাবনায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসটি যথাযোগ্য মর্যাদা ও আনন্দ-উৎসব মুখর পরিবেশে উদযাপন করা হয়েছে।রোববার পাবনা জেলা আওয়ামী লীগ,পাবনা জেলা পরিষদ. পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন দিবসটি পালন করে ।
পাবনা জেলা আওয়ামী লীগ সকালে দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পন, আলোচনা সভাসহ নানা কর্মসুচী পালন করে। এসব কর্মসুচীতে অংশ গ্রহন করেন- পাবনা জেলা আওয়ামী লীগ, সদর উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ, ছাত্র লীগ, যুবলীগ, কৃষক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ এর নেতৃবৃন্দ।
গভীর শ্রদ্ধা ও ভালোবাসায় পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করা হয়েছে। দিবসটি পালন উপলক্ষে রোববার সকাল ১১.০০ টায় করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে উপাচার্য প্রফেসর ড. এম রোস্তম আলী, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোঃ আনোয়ার খসরু পারভেজ ও রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) বিজন কুমার ব্রহ্ম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধাজ্ঞাপন করেন।
সার্থিয়া উপজেলা আওয়ামী লীগের আয়োজনে দিবসটি পালন করা হয়। উপজেলা মিলনায়তনে উপজেলা চেয়ারম্যান আল মাহমুদ দেলোয়াওে সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন শামসুল হক টুকু এমপি।
পাবনায় যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করা হয়েছে ।দিবসটি উপলক্ষে সকালে জেলা আওয়ামীলীগ কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি’র পক্ষ থেকে দলের নেতাকর্মীরা।

এছাড়া বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন পাবনা-সিরাজগঞ্জ মহিলা সংরক্ষিত আসনের সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি ।
পরে দলের নেতাকর্মী’রা জাতীয় পতাকা উত্তোলন করেন।

এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য লিয়াকত আলী তালুকদার, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান শামসুন্নাহার রেখা, যুগ্মসাধারণ সম্পাদক নিহার আফরোজ জলি,সাংগঠনিক সম্পাদক হাসিনা খাতুন সিমা।

এছাড়া আরো উপস্থিত ছিলেন, সদর উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব শেখ রাসেল আলী মাসুদ,পৌর মহিলা আওয়ামীলীগের সভাপতি শামিমা শিরিন, সাধারন সম্পাদক শামিমা শিখা, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আহমদ শরীফ ডাবলু, সিনিয়র সহ-সভাপতি আব্দুল আজিজ, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান এপ্রিল, পৌর আওয়ামী লীগের নেতা কামরুজ্জামান রকি, জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ ফিরোজ আলী,সাধারণ সম্পাদক তাজুল ইসলাম,পৌর ছাত্রলীগের সভাপতি কাজী আতিকুর রহমান তুষার সহ জেলা আওয়ামীলীগ ও তার অঙ্গসহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।