প্রধান সূচি

নাটোরে লকডাউন বাড়ানোর সুপারিশ স্বাস্থ্য বিভাগের

নাটোর প্রতিনিধি

নাটোরে ২৪ঘন্টায় নতুন করে আরও ৭১জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর মৃত্যু হয়েছে আরও ২জনের। এ নিয়ে জেলায় মোট মৃত্যু সংখ্যা দাঁড়ালো ৩৪জনে।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, গত ২৪ঘন্টায় জেলায় মোট ১৭০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৭১জনের শরীরে করনো ভাইরাস সনাক্ত হয়। এছাড়া বর্তমানে ৩১শষ্যার করোনা ওয়ার্ডে ভর্তি রয়েছে ৪৪জন। এই পরিস্থিতিতে আরও ১৯টি বেড সংখ্যা বৃদ্ধি করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

এদিকে, আগামীকাল শেষ হচ্ছে নাটোর ও সিংড়া পৌরসভায় সাত দিনের লকডাউন। ৬ষ্ঠ দিনের মতো ঢিলেঢালা ভাবে চলছে লকডাউন। তবে লকডাউনের মধ্যেও করোনার সংক্রমণ না কমায় সময় বাড়ানোর সুপারিশ করেছে স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।

এবিষয়ে নাটোর সদর হাসপাতালের সহকারী পরিচালক ডা. পরিতোষ কুমার জানান, সাতদিনের লকডাউনে পরিস্থিতি বুঝে উঠা কঠিন। কারন এই লকডাউনের সুফল পাওয়া যাবে ১৪দিন পর। তবে মানুষ স্বাস্থ্যবিধি না মানার কারনে লকডাউনের সুফল খুব একটা পাওয়া যাবে বলে মনে হয়না। তাছাড়া অন্তত ১৪দিন যাতে অর্থাৎ আরও সাত দিন লকডাউনের সময় বাড়ানো প্রয়োজন বলে মনে করছি।

জেলা সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান বলেন, আমার ব্যক্তিগত মতামত আরও দু’চারদিন লকডাউন বাড়ানো প্রয়োজন। না হলে সংক্রমন কমিয়ে আনা সম্ভব হবে না। তারপরও সবার মতামত অনুযায়ী পরবর্তীতে সিদ্ধান্ত।

নাটোরের জেলা প্রশাসক মো: শাহরিয়াজ বলেন, জেলা স্বাস্থ্য বিভাগের সাথে আলাপ করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। তাছাড়া করোনা সংক্রমণের পরিস্থিতি বিশ্লেষণ করে লকডাউনের সময়সীমা বাড়ানো হবে কিনা সে বিষয়ে করোনা প্রতিরোধ কমিটির সভায় সিদ্ধান্ত নেওয়া হবে।