প্রধান সূচি

পাবনায় সিআইডি’র বিশেষ অভিযানে হত্যা ও বিস্ফোরক মামলার অন্যতম আসামী গ্রেফতার

শফিক আল কামাল:
ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি) পাবনা’র কার্যালয়ের বিশেষ অভিযানে হত্যা ও বিস্ফোরক মামলার অন্যতম আসামীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামী হলো পাবনার সদর উপজেলার ভজেন্দ্রপুর গ্রামের মো. ইমান মন্ডলের ছেলে মো. সোহান মন্ডল (২৭)।

ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি) পাবনা কার্যালয়ের পুলিশ সুপার মো. মনিরুল ইসলাম বৃহস্পতিবার (০১’ জুলাই) দুপুরে সাংবাদিকদের এসব তথ্য জানান। তিনি আরও বলেন, পাবনা সদর উপজেলার ভজেন্দ্রপুর মসজিদে ঈমাম নিয়োগকে কেন্দ্র করে ইয়াসীন আলী নামের ব্যাক্তিকে চাইনিজ কুরাল দিয়ে আঘাত ফলে হাসাপাতালে মারা যায়। মামলা নং- ৬৩/২৫২, তারিখ ২০’ মার্চ ২০২০ খ্রি.। এছাড়াও সোহানের বিরুদ্ধে ২০১৮ সালে বিস্ফোরক দ্রব্য আইনে মামলার চার্জ দেওয়া হয় এবং ২০১২ সালে আরও একটি হত্যা মামলায় চার্জশীট দেওয়া হয়। দীর্ঘদিন যাবৎ তাকে গ্রেফতারের চেষ্টা অব্যহত রয়েছে। কিন্তু সে খুবই দূধর্ষ প্রতিবারই কৌশল পালিয়ে যায়। গোপন সংবাদের ভিত্তিতে (সিআইডি) পাবনা কার্যালয়ের সিনিয়র সহকারি পুলিশ সুপার মো. তোফাজ্জল হোসেন এর নেতৃত্বে একটি চৌকস দল বুধবার রাত থেকে অভিযান শুরু করে বৃহস্পতিবার ভোররাত ৫ টার দিকে অভিযান চালিয়ে সোহানকে গ্রেফতার করা হয়।

এছাড়াও তিনি জানান এই মামলার আরও দুইজন আসামীকে এর আগে আটক করা হয়েছে। ৪ জন আসামী আদালতে আত্মসর্মপণ করেছে। বৃহস্পতিবার ভোররাতে সোহানকে গ্রেফতার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদ শেষে আদালতে পাঠানোর বিষয়টি প্রক্রিয়াধীন।