প্রধান সূচি

ঈশ্বরদীতে গভীর শ্রদ্ধা ও ভালোবাসায় একুশে আগষ্টে শহীদদের স্মরণ

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
দেশের ইতিহাসে একটি নৃশংসতম হত্যাযজ্ঞের ভয়াল দিন একুশে আগস্ট। ২০০৪ সালের এই দিনে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলটির ‘সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতিবিরোধী’ সমাবেশে বর্বরোচিত গ্রেনেড হামলার ঘটনা ঘটে।

ওই ঘটনায় আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিণী আইভি রহমানসহ ২২ জন নেতাকর্মী মারা গিয়েছিলেন। গ্রেনেডের স্প্লিন্টারের আঘাতে আহত হন ৫ শতাধিক নেতাকর্মী।

বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসায় ঈশ্বরদীতে আওয়ামী লীগ ও অংগ সংগঠনগুলো একুশে আগষ্টে শহীদদের স্মরণ করেছে। সকালে আ’লীগ কার্যালয়ে জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

এসময় পাবনা-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নূরুজ্জামান বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ রশিদুল্লাহ, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা চান্না, প্রকৌশলী কবিরুল ইসলাম, সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোকলেছুর রহমান মিন্টু, আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা হাবিবুল ইসলাম হব্বুল, পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র আবুল কালাম আজাদ মিন্টু, সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র ইসাহক আলী মালিথা, আওয়ামীলীগের তথ্য ও গবেষণা উপকমিটির সদস্য ও প্রয়াত সাবেক ভুমিমন্ত্রী পুত্র সাকিবুর রহমান শরীফ কনক, মহিলা আওয়ামী লীগের জেলা নেত্রী মাহজেবিন শিরিণ পিয়া, পৌর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শফিকুল ইসলাম বাচ্চু, কৃষক লীগের মুরাদ মালিথা, জেলা পরিষদের সদস্য সাইফুল ইসলাম বাবু মন্ডল, শফিউল আলম বিশ্বাস, শ্রমিক লীগের জাহাঙ্গির হোসেন, স্বেচ্ছাসেবক লীগের মাসুদ রানা, সজিব মালিথা, শরীফ বিশ্বাস, যুবলীগের সভাপতি শিরহান শরীফ তমাল, যুবলীগ নেতা তৌহিদুজ্জামন দোলন বিশ্বাস, মিলন চৌধুরী, ছাত্রলীগ সভাপতি রাকিবুল হাসান রনি, সাধারণ সম্পাদক সুমন দাস প্রমূখ নেতারা উপস্থিত ছিলেন। ##