প্রধান সূচি

ঈশ্বরদী পূর্ব টেংরী স্কুলে গাছ লাগানোকে কেন্দ্র করে প্রকাশিত সংবাদের প্রধান শিক্ষকের প্রতিবাদ

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
ঈশ্বরদী পূর্ব টেংরী বালিকা উচ্চ বিদ্যালয়ে গাছ লাগানোকে কেন্দ্র করে প্রকাশিত সংবাদকে মিথ্যা দাবী করে প্রতিবাদ জানিয়েছেন প্রধান শিক্ষক জোমসেদ আলী। বুধবার বিকেলে তিনি লিখিতভাবে প্রকাশিত সংবাদকে মিথ্যা ও ভিত্তিহীন বলে জানিয়েছেন।

প্রধান শিক্ষক জানান, গাছ লাগানোর ঘটনার সাথে প্রকাশিত সংবাদের আদৌ সতত্যা নেই। সমাজের বিবেকবান ও দায়িত্বশীলদের কাছে এমন কিছু আশা করিনি। প্রকাশিত সংবাদে বিদ্যালয়ের মাঠে গাছ লাগানোর মতো মহতী কাজকে কলুষিত করা হয়েছে। এটি কোন রাজনৈতিক দলের কর্মসুচি ছিলো না যে গাছ লাগিয়ে জেলে সাজাপ্রাপ্ত আসামীদের মুক্তি ঘটনা ঘটবে।

লিখিত বক্তব্যে তিনি আরো বলেন, সরোয়ারুজ্জামান মনা বিশ্বাস ভাই ১৮ আগষ্ট ফোনে বলেন, বিদ্যালয়ের ছাত্রীদের ছায়দানের জন্য স্কুলে গাছ লাগাতে চাই। আমি আসার জন্য বললে তিনি ১৯ আগষ্ট দুপুর ১২টা নাগাদ গাছ ও ২/৩ জনকে সাথে নিয়ে স্কুলে হাজির হন। এসময় তিনি ম্যানেজিং কমিটির সভাপতি ও সাবেক মেয়র আবুল কালাম আজাদ মিন্টু মহোদয়কে গাছ লাগাতে আসার জন্য অনুরোধ করেন। সভাপতি মহোদয়কে তিনি ফোনে বলেন, ‘মিন্টু তুমি আমার ছোট ভাই, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি। আমি গাছ লাগাতে চাই, এখন তোমার বিদ্যালয়ে আছি। তুমি আসলে খুশি হতাম।’ এরপর ১৫/২০ মিনিটের মধ্যে তিনি এসে গাছ লাগিয়ে চলে যান। কোন দোয়া মাহফিল বা বিভিন্ন পত্রিকায় উল্লেখিত ঘটনা ঘটেনি।

তিনি বলেন, বিদ্যালয় একটি সামাজিক প্রতিষ্ঠান। সর্বস্তরের জনসাধারণকে সাথে নিয়েই চলে সকল কার্যক্রম। প্রধানমন্ত্রী মুজিব শতবর্ষে সবুজায়ন ও পরিবেশের ভারসাম্যের উপর জোড় দিয়ে বৃক্ষরোপণ অভিযানকে জোরদার করেছেন। এমতাবস্থায় গাছ লাগানোর মতো পজিটিভ প্রস্তাবকে প্রত্যাখান করি কিভাবে।