প্রধান সূচি

সকল প্রতিষ্ঠানের তথ্য ওয়েব পোর্টালে প্রকাশ করতে হবে — জেলা প্রশাসক

রফিকুল ইসলাম সুইট : প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্ম বার্ষিকীর অভিনন্দন জানিয়ে পাবনা জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন বলেছেন, দেশ পরিচালনায় স্বচ্ছতা ও জবাব দিহিতা বাস্তবায়নে তথ্য অধিকার আইন করেছে সরকার। তথ্য পাওয়ার অধিকার নাগরিক অধিকার এই অধিকার বাস্তবায়নে তথ্য অধিকার আইন করা হয়েছে। সুশাসন প্রতিষ্ঠায় এবং দুনীর্তি দমনে তথ্য অধিকার আইন অত্যন্ত গুরুত্বপুর্ণ আইন। সরকারি এবং বেসরকারি প্রতিষ্ঠানকে স্বপ্রনোদিত হয়ে অনেক তথ্য জনগণকে দিতে হবে। অনেক প্রতিষ্ঠান সেটা করছে না। সরকারি সেবা সংক্রান্ত তথ্য, প্রতিষ্ঠানে কাজের চিত্র ওয়েব পোর্টালে প্রকাশ করলে সরকারের উদ্দেশ্য বাস্তবায়ন হবে। সকল প্রতিষ্ঠানের তথ্য ওয়েব পোর্টালে প্রকাশ করতে হবে।
মঙ্গলবার দুপুরে পাবনা জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আর্ন্তজাতিক তথ্য অধিকার দিবস অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
“তথ্য আমার অধিকার জানতে হবে সবার” এই প্রতিপাদ্য নিয়ে পাবনায় পালিত হয়েছে আর্ন্তজাতিক তথ্য অধিকার দিবস। জেলা তথ্য কর্মকর্তা সামিউল আলম দিবসটি ও তথ্য অধিকার সম্পর্কিত বিষয় উপাস্থাপন করেন।
পাবনা জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেনের সভাপতিত্বে অরিরিক্ত জেলা প্রশাসক আফরোজা আখতারের সঞ্চালনায় আলোচনা সভায় অংশ গ্রহন করেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী আতিযুর রহমান, সংবাদ পত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান, সমাজ সেবা কর্মকর্তা রাশেদুল কবির, শিক্ষাবিদ মির্জা শহীদুল ইসলাম, অধ্যাপক শাহনেয়াজ সালাম, জেলা শিক্ষা কর্মকর্তা মোকলেসুর রহমান, জেলা মৎস কর্মকর্তা আবুল কালাম আজাদ, জেলা খাদ্য নিয়ন্ত্রন কর্মকর্তা তানভির রহমান, বাসস ও ভোরের কাগজ রফিকুল ইসলাম সুইট প্রমূখ।