প্রধান সূচি

আমার বিরুদ্ধে অভিযোগ সত্যি নয়: বুবলী

সিনেমা নির্মাণ থেকে মুক্তি পর্যন্ত অনেকগুলো ধাপ পার হতে হয়। এর মধ্যে সিনেমা মুক্তির আগে প্রচার-প্রচারণা যুক্ত থাকে। সাধারণত সিনেমা মুক্তির আগে শিল্পীরা বিশেষ করে নায়ক-নায়িকারা প্রচারে অংশ নেন। কিন্তু দীর্ঘদিন পর বিগ বাজেটের সিনেমা ‘চোখ’ মুক্তি পাচ্ছে অথচ শিল্পীদের প্রচারণায় দেখা যাচ্ছে না। প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া এ জন্য সিনেমার নায়ক-নায়িকা বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ এনেছেন। তবে সেই অভিযোগ উড়িয়ে দিলেন চিত্রনায়িকা শবনম বুবলি।

বিষয়টি সম্পর্কে জানতে চাইলে বুবলী ইত্তেফাক অনলাইনকে বলেন, সিনেমা একটা টিমওয়ার্ক। বর্তমানে সবাই সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সরব। আমার অফিসিয়াল ফেসবুক পাতায় বেশ কয়েকদিন ধরেই আমি প্রচারণা করছি। আমার ভেরিফাইড পেজে গেলেই দেখতে পাবেন কী পরিমাণে সিনেমাটি নিয়ে পোস্ট করা হয়েছে। এখন যে সিনেমাগুলোর শুটিং করছি, সেগুলো আগে থেকেই সিডিউল নির্ধারিত ছিল। হঠাৎ করেই ‘চোখ’ মুক্তির পরিকল্পনা করা হয়েছে। সিডিউল জটিলতায় প্রচারণায় কিছুটা ব্যাঘাত ঘটছে।

তিনি আরও বলেন, দুই দিন আগে দুটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে তারিখ দেওয়া থাকলেও আমি কাউকে পাইনি। শেষ পর্যন্ত অনুষ্ঠান দুটি বাতিল করতে হয়েছে। সবার কাছে ইন্টারভিউ দিচ্ছি, ‘চোখ’ নিয়ে কথা বলছি। সেখানে প্রযোজনা প্রতিষ্ঠানের আলাদা পরিকল্পনা থাকলে কেন যাব না। একটা সিনেমার পোস্টার অনেক গুরুত্বপূর্ণ, সেখানে অফিসিয়াল পোস্টার নিয়ে আমার কিছু বলার নেই। এসব তো আমাদের দেখা সম্ভব না।

প্রথমবার শাকিব খান ছাড়া ‘চোখ’ শিরোনামে ছবিটি সম্পর্কে জানতে চাইলে বুবলি বলেন, এটি ভালো গল্পের একটি সিনেমা। করোনার সময় বেশ সীমাবদ্ধতার মধ্যে আমরা সিনেমাটির শুটিং করেছি। এটি পরিচালকেরও প্রথম সিনেমা। সবকিছু মিলিয়ে দর্শকদের ভালোলাগার মতো একটি সিনেমা। বেশ ভালো লাগছে ১৮ মাস পর প্রেক্ষাগৃহে আমার কোনও নতুন সিনেমা মুক্তি পাচ্ছে। সর্বশেষ গত বছর কাজী হায়াৎ পরিচালিত ‘বীর’ সিনেমাটি মুক্তি পেয়েছিল। প্রত্যাশা করব নতুন স্বাভাবিক অবস্থায় দর্শক সিনেমাটি দেখবেন।

এফডিসিতে চলছে এই অভিনেত্রীর ‘তালাশ’ সিনেমার শুটিং। সিনেমাটি সম্পর্কে বুবলী বলেন, ‘সিনেমাটির পরিচালক সৈকত নাসির। তার সঙ্গে এটি আমার দ্বিতীয় কাজ। তিনি গুণী একজন নির্মাতা এবং আমার পছন্দের একজন পরিচালক। এর আগে ‘ক্যাসিনো’ সিনেমায় তার নির্দেশনায় কাজ করেছি। সিনেমার শুটিং শেষের পথে। ‘তালাশ’ নভেম্বরের মধ্যে মুক্তি পাবে। এখানে থ্রিলার আছে, সাসপেন্স আছে। আদর আজাদ আর আসিফ দু’জন নায়ক আমার বিপরীতে রয়েছেন। অভিনয়ের প্রতি তাদের আগ্রহটা চমৎকার। কাজও করছেন বেশ ভালো। এছাড়া, আমাদের পুরো টিমই দক্ষ। তবে, এতটুকু বলতে পারি- ‘তালাশ’ ভালো গল্পের একটি সিনেমা। অনেকের জীবনের সাথে গল্পটি মিলে যাবে।’

২০১৬ সালে ‘বসগিরি’ সিনেমার মাধ্যমে শাকিব খানের বিপরীতে রুপালি পর্দায় অভিষেক হয় শবনম ইয়াসমিন বুবলী। এরপর একই নায়কের সাথে জুটি হয়ে এক ডজন সিনেমায় অভিনয় করেছেন তিনি। এরই মধ্যে তার ১০টি সিনেমা দর্শক উপভোগ করেছেন। প্রথমবার শাকিববিহীন বুবলীর কোনও সিনেমা প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে।