প্রধান সূচি

চাটমোহরে ইউপি চেয়ারম্যান পদে আঃ লীগের দলীয় মনোনয়ন পেতে সক্রিয় ৩৯ নেতা-নিরব বিএনপি

চাটমোহর (পাবনা) প্রতিনিধি

এখনো তফশীল ঘোষণা না হলেও আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনের হাওয়া বইতে শুরু করেছে পাবনার চাটমোহরে। হাট বাজার চায়ের দোকানে এ নিয়ে চলছে আলাপ আলোচনা। ব্যস্ততা বেড়েছে সম্ভাব্য প্রার্থীদের। ক্ষমতাসীন দল আওয়ামীলীগের সম্ভাব্য প্রার্থীরা সরব রয়েছেন। পক্ষান্তরে বিএনপি’র যারা সম্ভাব্য প্রার্থী ছিলেন তারা নিরব রয়েছেন। দলীয় মনোনয়ন পেতে, কেন্দ্রে নাম পাঠাতে আঃলীগের সম্ভাব্য প্রার্থীরা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে ধর্না দেওয়ার পাশাপাশি জেলা পর্যায়ে ও লবিং করছেন কেউ কেউ। সম্ভাব্য প্রার্থীরা তাদের জীবন বৃত্তান্ত জমা দিচ্ছেন বিভিন্ন ব্যক্তির কাছে। অনেকে নেতৃবৃন্দের ছবি সম্বলিত ব্যানার,পোস্টার লাগিয়ে ভোটারদের দোয়া ও সমর্থন চাইছেন।

বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে চাটমোহরের ৯ টি ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী, একটি ইউনিয়নে বিএনপির ও অপর একটি ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত হন। চাটমোহর উপজেলার সকল ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যানদের দায়িত্ব পালনের নির্ধারিত মেয়াদ শেষ হয়েছে।

আগামী ইউপি নির্বাচনে আঃলীগের সম্ভাব্য প্রার্থীদের মধে রয়েছেন ডিবিগ্রাম ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আলহাজ¦ মোঃ নবীর উদ্দিন মোল্লা,এস এম ওয়াহেদ আলী ও আমিনুল ইসলাম বিদ্যুৎ। মথুরাপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান সরদার আজিজল হক,প্রভাষক নুর মোহাম্মদ বেনজীর,দেওয়ান সাহাবুর রহমান চন্দন ও রেজাউল করিম। বিলচলন ইউনিয়নে আবুল কালাম আজাদ, সাইদুল ইসলাম, আকতার হোসেন ও সাইদুর রহমান। গুনাইগাছা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান নুরুল ইসলাম,রজব আলী বাবলু ও হাবিবুর রহমান হাবি। হরিপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মকবুল হোসেন,শাহিদুল ইসলাম শাহেদ ও প্রভাষক আফজাল হোসেন। মূলগ্রাম ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান রাশেদুল ইসলাম বকুল,সাহেব আলী মাস্টার,একেএম শরীফুল্লাহ সাচ্চু ও আঃ মান্নান। ফৈলজানা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান হানিফ উদ্দিন,হাফিজুর রহমান হাফিজ,আব্দুস সালাম,জয়নাল আবেদীন ভুইয়া,হায়াতুজ্জামান। পাশর্^ডাঙ্গা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আজাহার আলী ও কামরুজ্জামান টিপু। হান্ডিয়াল ইউনিয়নে রবিউল করিম, নুরুল ইসলাম,শাহ আলম প্রাং ও বর্তমান চেয়ারম্যান কে এম জাকির হোসেন। ছাইকোলা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান নজরুল ইসলাম,নুরুজ্জামান নুরু ও বোরহান উদ্দিন সরকার। নিমাইচড়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান কামরুজ্জামান খোকন,নুরজাহান বেগম মুক্তি, মকবুল হোসেন ও কাজী আরিফুল ইসলাম।

নিমাইচড়া ইউনিয়নের আওয়ামীলীগের সম্ভাব্য প্রার্থী নূরজাহান বেগম মুক্তি জানান, আওয়ামীলীগ অনেক বড় দল। এ দলে প্রতিদ্বন্দ্বি বেশি থাকবে এটা স্বাভাবিক ব্যাপার। আশা করছি দল যোগ্যদেরকেই মনোনয়ন দিবে। পার্শ্বডাঙ্গা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা রবিউল করিম তারেক জানান, স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনি। চাটমাহর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস.এম নজরুল ইসলাম জানান, “আমরা দলের উপযুক্ত প্রার্থীদের নাম কেন্দ্রে পাঠাবো। কেন্দ্র নির্ধারণ করবে কাকে দলীয় প্রতীক দেয়া যায়। কেন্দ্র যাদের মনোনয়ন দিবে আমরা তাদের জন্য কাজ করবো।”