প্রধান সূচি

চাটমোহরে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালন

মোঃ নূরুল ইসলাম, চাটমোহর, পাবনা ঃ
‘আপনার অধিকার, আপনার দায়িত্ব, দুর্নীতিকে না বলুন’ এর প্রতিপদ্যে পাবনার চাটমোহরে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত হয়েছে। প্রতিবছরের ন্যায় এবারও সরকারি-বেসরকারিভাবে এই দিবসটি পালন করা হয়েছে। দুর্নীতি দমন কমিশন, সমম্বিত জেলা কার্যালয় পাবনা ও উপজেলা প্রশাসনের সহযোগিতায়, চাটমোহর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে ৯ ডিসেম্বর সকাল সাড়ে নয়টায় উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে ফেস্টুন উড়ানোর মধ্য দিয়ে দিবসটির সূচনা করা হয়। সূচনার পর অনুষ্টিত হয় মানববন্ধন। এর পর উপজেলা মিলনায়তনে-১ অনুষ্ঠিত হয় আলোচনা সভা।
সভায় উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি এসএম মিজানুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সৈকত ইসলাম।
উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলমের সঞ্চলনায় বক্তব্য দেন, উপজেলা কৃষি কর্মকর্তা এ.এ মাসুম বিল্লাহ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান প্রভাষক মোছাঃ ফিরোজা পারভীন, মহিলা ডিগ্রী কলেজের প্রভাষক আগোমনী চক্রবর্তী, চড়ইকোল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাপস রঞ্জন তলাপাত্র, প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ হেলালুর রহমান জুয়েল, ব্যবসায়ী সমিতির সভাপতি কেএম বেলাল হোসেন স্বপন, প্রমূখ। এসময় উপস্থিত ছিলেন, সরকারি দপ্তর বা রাষ্ট্রায়ত্ত সংস্থার কর্মকর্তা কর্মচারী, দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থী, সুশীল সমাজের প্রতিনিধি ও সাংবাদিক কর্মীগণ।
বক্তারা বলেন, আমাদেরকে সামাজিক ভাবে সচেতন হতে হবে, প্রতিরোধ গড়ে তুলতে হবে। দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যেতে দুর্নীতিকে না বলতে হবে। প্রত্যেকে নিজ নিজ স্থান থেকে নিজের দায়িত্ব অনুযায়ী স্বচ্ছভাবে কাজ করতে হবে। তাহলেই সম্ভব দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়ার। আলোচনা শেষে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।