প্রধান সূচি

চাটমোহরে নয় হাজার কৃষকের মাঝে প্রণোদনার বীজ ও সার বিতরণ

চাটমোহর প্রতিনিধি
পাবনার চাটমোহরের নয় হাজার কৃষক পেল প্রণোদনার বীজ ও সার। এ বীজ ও সারের মূল্য ৪২ লাখ পঁচাত্তর হাজার টাকা। ১৩ ডিসেম্বর সোমবার উপজেলা পরিষদ চত্ত্বরে পাবনা-৩ এলাকার এমপি আলহাজ্ব মোঃ মকবুল হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রণাদনার এ বীজ ও সার বিতরণ করেন।
২০২১-২২ অর্থ বছরে প্রণাদনা কর্মসূচীর আওতায় রবি মৌসুমে হাইব্রিড ও উচ্চফলনশীল (উফশী) বোরো আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে চাটমোহর উপজেলার ক্ষুদ্র প্রান্তিক চাষীদের মাঝে বিনা মূল্যে এ বীজ ও সার বিতরণ করা হয়। এক হাজার জন কৃষককে ১০ কেজি করে ডিএপি, ১০ কেজি করে এমওপি ও ৫ কেজি করে উফশী ধান বীজ দেয়া হয়। আট হাজার কৃষককে ২ কেজি করে হাইব্রিড বোরো বীজ দেয়া হয়। প্রণোদনার এ বীজ ও সার পেয়ে উপকৃত হবেন বলে জানান কৃষকেরা।
চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈকত ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এ বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে চাটমোহর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হামিদ মাষ্টার, মহিলা ভাইস চেয়ারম্যান প্রভাষক ফিরোজা পারভীন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি এস এম নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক, উপজেলা কৃষি কর্মকর্তা এ,এ মাসুম বিল্লাহ প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান পরিচালনা করেন উপ সহকারী কৃষি কর্মকর্তা সাইদুর রহমান।