প্রধান সূচি

সম্মিলিত সাংস্কৃতিক জোট পাবনার উদ্যোগে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন

আর কে আকাশ, পাবনা প্রতিনিধি: বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট, পাবনা। এ উপলক্ষে রাত ১২টায় দুর্জয় পাবনা স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ এবং সন্ধ্যায় পাবনা সোনালী ব্যাংকের প্রধান কার্যালয়ের সম্মুখে মোমবাতি প্রজ্জ্বলন, মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ, মুক্তিযুদ্ধের গান ও কবিতা আবৃত্তির আয়োজন করা হয়।
সম্মিলিত সাংস্কৃতিক জোট পাবনার সভাপতি ফরিদুল ইসলাম খোকনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দেওয়ান মাযহার মুন্নুর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক ফোরামের প্রধান উপদেস্টা বীর মুক্তিযোদ্ধা আ.স.ম আব্দুর রহিম পাকন।
এসময় সম্মিলিত সাংস্কৃতিক জোট পাবনার সাবেক সাবেক সাধারণ সম্পাদক আ.না.মা. হাই আল হাদী, যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান খোকন, সাংগঠনিক সম্পাদক সাজ্জাদুল ইসলাম মঙ্গল, অর্থ সম্পাদক মীর ফজলুল করিম বাচ্চু, সাংস্কৃতিক সম্পাদক বিপ্লব ভৌমিক, প্রচার ও প্রকাশনা সম্পাদক আর কে আকাশ, দপ্তর ও যোগাযোগ সম্পাদক বাসুদেব বিশ্বাস, গণশিল্পী সংস্থা পাবনার সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা জাহান কণিকা, সাধারণ সম্পাদক সীমান্ত, ঝংকারের সালফি আল ফাত্তা, ইছামতি থিয়েটারের ভাস্কর চৌধুরী, রূপান্তর সাংস্কৃতিক গোষ্ঠীর সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শান্ত, সঙ্গীত শিল্পী আনিসুর রহমান আনিস, আল-আমিন হোসেন লিমন, আবৃত্তিকার অঞ্জলি ভৌমিক, ওয়াহিদা অপ্সরাসহ পাবনার সাংস্কৃতিক অঙ্গনের শিল্পী ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। শহীদ বুদ্ধিজীবী দিবসের তাৎপর্যময় আলোচনা শেষে জোটভুক্ত বিভিন্ন সংগঠনের শিল্পীদের পরিবেশনায় কবিতা আবৃত্তি ও মুক্তিযুদ্ধের গান নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।