প্রধান সূচি

আলোচিত সেই টিটিই’র বরখাস্তের আদেশ প্রত্যাহার কাজে যোগদানের নির্দেশ সময় বাড়লো তদন্ত কমিটির

পাবনা প্রতিনিধি
রেলমন্ত্রীর আত্মীয় পরিচয় দিয়ে বিনা টিকেটে রেল ভ্রমণ এবং তাদেরকে জরিমানা করায় ট্রেনের টিটিইকে সাময়িক বরখাস্তের ঘটনায় তদন্ত কমিটির কার্যক্রম শুরু হওয়া একদিনে মধ্যে বরখাস্তের আদেশ প্রত্যাহার করছে রেল কর্তৃপক্ষ। একই সাথে ট্রেনের ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) শফিকুল ইসলামকে কাজে যোগদানসহ তদন্তের সময় বৃদ্ধি করা হয়েছে।

আজ রবিবার (৮ মে) দুপুর ১২টর দিকে নিজ ক্ষমতাবলে টিটিই’র বরখাস্তের আদেশ প্রত্যাহার করে তাকে স্বপদে বহাল করেন পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক শাহিদুল ইসলাম। এসময় স্থানীয় গণমাধ্যম কর্র্মীদের কাছে তিনি এই অনাকাঙ্খিত ঘটনার জন্য বিষয়টি আরো তদন্ত করে পরবর্তীতে সিদ্ধান্ত জানানো হবে বলে জানান। এদিকে গত ৫ মে রেল মন্ত্রীর আত্মীয় পরিচয়ে বিনা টিকিটে ট্রেন ভ্রমণ ও নিয়ম অনুসারে টিটিইর টিকিট কাটার পরে সেই টিরি বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন মন্ত্রীর আত্মীয় পরিচয়দানকারীরা। এই ঘটনায় অভিযোগকারী মোঃ শফিকুল ইসলাম টিটিইসহ অভিযোগকারী ইমরুল কায়েস প্রাপ্ত ও তদন্ত কমিটির সকল সদস্যদের জিজ্ঞাসা বাদের জন্য ডেকে পাঠানো হয় পাকশী বিভাগীয় অফিসে। এই ঘটনার সংবাদ সংগ্রহরে জন্য স্থানীয় গণমাধ্যম কর্মীরা সেখানে হাজির হন।

সকাল ১০টায় জিজ্ঞাসা বাদের সময় দেয়া হলেও সেখানে দায়িত্বশীল কোন কর্মকর্তাকে পাওয়া যানি। একটি কক্ষে দেখা মেলে টিটিই শফিকুল ইসামের সাথে। তিনি ঘোটেযাওয়া ঘটনার লিখিত বিবরণ লিখছিলেন। এর কিছু সময় পরে ঘটনা স্থলে হাজির হন অভিযোগকারী প্রান্ত। তার সঙ্গে কথা বলতে চাইলে তিনি তদন্ত কর্মকর্তাদের সাথে কথা বলে পরবর্তীতে গণমাধ্য কর্মীদের সাথে কখা বলবেন জানান।
পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক শাহিদুল ইসলাম তিনি জানান, কোনও রকম আত্মপক্ষ সমর্থনের বক্তব্য নেয়া হয়নি শফিকুল ইসলামের। ফলে বরখাস্তের আদেশ অসংঙ্গতি মনে হওয়ায় তার বরখাস্তের আদেশ প্রত্যাহার করা হয়। একই সঙ্গে তিনি তার চলমান দায়িত্ব পালন অব্যাহত রাখবেন। পরে বেলা ১২ টার দিকে স্থানীয় গণমাধ্যম কর্মীদের সাথে কথা বলে বিষয়টি নিশ্চিত করেন।

এরপরেই সেই টিটিই বরখাস্তের আদেশ প্রত্যাাহার করেন। একই সঙ্গে তদন্ত কমিটির কার্যক্রম আরও দুইদিন বাড়ানো হয়। এর আগে শনিবার (৭ মে) ঘটনার প্রকৃত কারণ খুঁজে বের করতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। এতে পাকশী বিভাগীয় রেলওয়ে সহকারী পরিবহণ কর্মকর্তা (এটিও) সাজেদুল ইসলামকে প্রধান এবং সহকারী নির্বাহী প্রকৌশলী (এইএন) শিপন আলী ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সহকারী কমান্ডেন্ট (এসিআরএনবি) আবু হেনা মোস্তফা কামালকে সদস্য করা হয়েছে