প্রধান সূচি

ভাঙ্গুড়ায় সংঘর্ষ ঠেকাতে ৩ ক্লাব বন্ধ ঘোষণা

হানাহানি, সংঘর্ষ বন্ধ ও আইনশৃঙ্খলা রক্ষার্থে পাবনার ভাঙ্গুড়ায় বঙ্গবন্ধু একতা সংঘ, বঙ্গবন্ধু ক্লাব ও শেখ হাসিনা নামে তিন ক্লাব বন্ধ ঘোষণা করছে উপজেলা প্রশাসন। বুধবার উপজেলা মাসিক আইনশৃঙ্খলা কমিটির মিটিংয়ে সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেওয়া হয়। উপজেলার দিলপাশায় ক্লাব তিনটির অবস্থান।

জানা গেছে, এলাকায় আধিপত্য বিস্তার ও ইউনিয়নে থাকা পানি উন্নয়ন বোর্ডের দশ একর আয়তনের জলাশয়ের ইজারা বাগিয়ে নিতে এলাকার ৪০ জন সদস্য নিয়ে এক বছর আগে বঙ্গবন্ধু ক্লাব নামে একটি প্রতিষ্ঠান আত্মপ্রকাশ করে। এর ছয় মাস পরে একই এলাকায় বঙ্গবন্ধু একতা সংঘ নামে আরেকটি ক্লাব ৬০ জন সদস্য নিয়ে যাত্রা শুরু করে। বঙ্গবন্ধু ক্লাবের নেতৃত্বে রয়েছে নজরুল ইসলাম ও বঙ্গবন্ধু একতা সংঘের নেতৃত্বে রয়েছে রিয়াজুল ইসলাম। এলাকায় থাকা পাউবোর জলাশয় ও ওয়াপদা বাঁধ সংলগ্ন জায়গা দখল নিয়ে সংঘর্ষে বহু মানুষ হতাহতের ঘটনা ঘটে বহুবার। এ নিয়ে দুপক্ষের একাধিক মামলা চলমান রয়েছে। একই ইউনিয়নে পুরাতন ইউনিয়ন পরিষদের ভবন দখল করে শেখ হাসিনা ক্লাব নামে আরেকটি প্রতিষ্ঠান চালু করেছেন ইউনিয়নের সাবেক চেয়ারম্যান অশোক কুমার ঘোষ প্রনো। তিনিও চেষ্টায় রয়েছেন এলাকায় প্রভাব বিস্তারে। সর্বশেষ এক সপ্তাহ ধরে পাউবোর জায়গা দখল করে ঘর নির্মাণ নিয়ে পরিস্থিতি উত্তপ্ত হওয়ায় ক্লাবগুলো বন্ধের সিদ্ধান্ত নিয়েছে আইনশৃঙ্খলা কমিটি। দিলপাশার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বেতুয়ান গ্রামের বাসিন্দা আবদুল হান্নান বলেন, শেখ হাসিনা ক্লাব প্রতিষ্ঠাকারী সাবেক চেয়ারম্যান অশোককে দ্রুত সময়ে ভবন ছেড়ে যেতে বলা হয়েছে এবং বঙ্গবন্ধু একতা সংঘ ও বঙ্গবন্ধু ক্লাবের কার্যক্রম রাজনৈতিক ও প্রশাসনিকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে। আমি নিজেও এদের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছি। ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফয়সাল বিন আহসান বলেন, পাউবোর জলাশয় ও জায়গা নিয়ে ক্লাব দুটির জন্য এলাকার আইনশৃঙ্খলা ব্যাপক অবনতি হয়েছে। ওই এলাকায় সার্বক্ষণিক নজরদারি রাখতে হচ্ছে। বিষয়টি মাসিক মিটিংয়ে উত্থাপন করা হলে পর্যালোচনা শেষে তা বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পাউবোর সহকারী পরিচালক (ভূমি ও রাজস্ব) মো. মোশাররফ হোসেন বলেন, পাউবোর জায়গা রক্ষার্থে সংশ্লিষ্ট এলাকায় অবৈধ দখলদারদের উচ্ছেদ করতে নোটিশ দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে থানা প্রশাসনের মাধ্যমে এগুলো বাস্তবায়ন করা হবে।